সোমবার, ২২ মে, ২০২৩ ০০:০০ টা

একসঙ্গে তিন ফিচার হোয়াটসঅ্যাপে

একসঙ্গে তিন ফিচার হোয়াটসঅ্যাপে

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্লাটফরম হোয়াটসঅ্যাপ। তাই ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতে তিনটি নতুন ফিচার আনছে তারা। এবার একসঙ্গে তিন ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে রোলআউট করা হবে ফিচারগুলো। এরপর শিগগিরই সব ব্যবহারকারী পাবেন এ ফিচার ব্যবহারের সুযোগ। চলুন জেনে নেওয়া যাক কোন ফিচার যুক্ত হতে যাচ্ছে হোয়াটসঅ্যাপে-

 

হোয়াটসঅ্যাপ চ্যাট লক : ব্যবহারকারীর ফোন অন্য কারও হাতে থাকলেও যেন সুরক্ষিত থাকে সে জন্যই এ ফিচার চালু করা হবে। নির্দিষ্ট কিছু চ্যাট লক করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। মূলত ব্যবহারকারীদের সুরক্ষা ও নিরাপত্তার কারণেই ফিচারটি চালু করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফেসবুকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার : হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে ব্যবহারকারীরা যা শেয়ার করবেন, সেটা সরাসরি শেয়ার করা যাবে ফেসবুকেও। ইনস্টাগ্রাম এবং ফেসবুকের ক্ষেত্রে ফিচার চালু রয়েছে। এবার আসছে হোয়াটসঅ্যাপেও। এজন্য অ্যাপ ছেড়ে ব্যবহারকারীকে বের হতে হবে না।

ভয়েস নোট ট্রান্সক্রাইব : হোয়াটসঅ্যাপে আসা ভয়েস নোট প্লে অর্থাৎ চালু না করেও এ ফিচারের সাহায্যে জেনে নিতে পারবেন ব্যবহারকারীরা। এ নতুন পরিসেবার নাম ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার। ফলে ইয়ারফোন ব্যবহার না করে এবং ভয়েস নোট চালু না করেও বিষয়বস্তু জেনে নেওয়া যাবে। এর মাধ্যমে ভয়েস নোটটি ট্রান্সক্রিপট করে নিতে পারবেন। অর্থাৎ ভয়েস মেসেজ লিখিত আকারে দেখতে পারবেন।

সর্বশেষ খবর