বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
মূল রচনা

সিম্পল পার্টি লুক

সিম্পল পার্টি লুক

মডেল : সোনিয়া হোসেন, মেকওভার অ্যান্ড হেয়ার : মাহমুদ হাসান, ছবি : নেওয়াজ রাহুল

ওয়েস্টার্ন ফ্যাশন আধুনিকতার জন্যই জায়গা করে নিয়েছে বিশ্বব্যাপী। সেই ফ্যাশন যে কেবল গর্জিয়াস হতে হবে এমনটিও নয়। সিম্পল পার্টি লুকেও পার্টি টাইম হতে পারে মোহনীয়।  এমনকি অফিস, কলেজ-বিশ্ববিদ্যালয়ের পার্টি তো আছেই- নিদেনপক্ষে বন্ধুদের সঙ্গে আড্ডাতেও সিম্পল সাজে সাজা যায়...

বর্তমান ট্রেন্ডে দেশীয় ঐতিহ্যবাহী পোশাক থেকে শুরু করে ভিনদেশি ওয়েস্টার্ন পোশাকও আছে তরুণীদের পছন্দের তালিকায়। যারা ফ্যাশন-সচেতন, তাদের কাছে দেশীয় পোশাক যেমন পছন্দের একই সঙ্গে তারা পছন্দ করেন ওয়েস্টার্ন পোশাক। তবে ওয়েস্টার্ন মানেই যে কেবল গর্জিয়াস লুক, এমনটিও নয়, সিম্পল সাজেও বিয়েবাড়ি, পার্টি এমনকি কররোরেট গেট টুগেদারও মাতানো যায় সহজেই। তবে সেক্ষেত্রে ওয়েস্টার্ন লুকটাও খুব জরুরি।

বর্তমান সময়ে পার্টি পোশাক হিসেবে আঁটসাঁট বা ঢোলা প্যাটার্নের উভয় টপই মানানসই। তার মধ্যে কেইপ, স্লিভলেস টপ ও কাপ্তানের মতো পোশাক একদম ঠিকঠাক। এসব পোশাকে কার্ভ স্লিভ, বেল স্লিভ উল্লেখযোগ্য। নেকের বৈচিত্র্য আছে বেশ। সেমি বোট নেক, জুয়েল, স্কোয়ার, গেদার্ড নেক, সেট ইন স্লিভ নেকের মতো প্যাটার্নও উন্নত ডিজাইন দেশীয় টপসে চোখে পড়ে বেশ। বডিতে হালকা কাজ ট্রেন্ডের মধ্যেই। ডিজাইনে পশ্চিমা মিশ্রণ পোশাককে আরও আধুনিক করে। রকমারি এসব টপস, স্কার্ট বা গাউন পরা হচ্ছে পার্টিতে। পার্টির জন্য এসব রেডি টু ওয়্যারগুলো যেমন আরামদায়ক তেমনি সময়োপযোগী। তবে হাল সময়ে ডিজাইনে সিম্পিলিসিটি আনা হচ্ছে বেশি। সিম্পলের সঙ্গে জায়গা করে নিয়েছে প্রিন্ট ডিজাইনে কিছু পোশাক। পোশাকে এখন প্রিন্ট আর রঙিন চাই। তবে তাতে হওয়া চাই উপযুক্ত ডিজাইন।

তবে যারা সালোয়ার-কামিজে খানিকটা পশ্চিমা ছোঁয়া দিতে চান, তারা লম্বা কুর্তার সঙ্গে জিনস কিংবা পালাজ্জো পরে তৈরি করতে পারেন নিজস্ব স্টাইল। সঙ্গে মানানসই স্কার্ফও চলতে পারে। ক্রপ টপের সঙ্গে লং ফ্লেয়ারড স্কার্টও চলবে। পাশ্চাত্য ঘরানার পোশাকে যারা স্বাচ্ছন্দ্যবোধ করেন, তারা চাইলে জিনসের সঙ্গে টপস কিংবা শার্ট পরতে পারেন। কাট, প্রিন্ট ও প্যাটার্নের বৈচিত্র্য পুরো লুকে যোগ করতে পারে বাড়তি আবেদন। এ ক্ষেত্রে কোয়ার্কি কিংবা ডুডল প্রিন্টের পোশাক ফ্যাশন এখন জনপ্রিয়। আর অনুষ্ঠানে ক্ল্যাসিক ডিজাইনের জমকালো সালোয়ার-কামিজ ছাড়াও চলতে পারে এমবেলিশড জ্যাকেট, লং কুর্তা বা বেল্টেড শাড়ি, কেপড লং ড্রেস এবং গাউনও  এখন বেশ চলছে।

এ ধরনের পোশাকে আপনার সাজ কেমন হবে? বিয়ার বিজবিডির কর্ণধার শারমিন সেলিম তুলির পরামর্শ হলো- এ আবহাওয়ায় বাড়তি শুষ্কভাব দেখা দেয় ত্বকে। তাই মেকআপ করার আগে মুখ হাইড্রেটিং ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিতে হবে। তারপর ময়েশ্চারাইজ করে নিলেই ত্বক তৈরি হবে মেকআপের জন্য। তারুণ্যে ত্বক অনেক বেশি স্পর্শকাতর থাকে বলে মেকআপের আগে প্রাইমিংটা জরুরি। এতে অন্যান্য প্রসাধন সরাসরি ত্বকের সংস্পর্শে আসে না। তাই ক্ষতি কম হয়। প্রাইমারের বদলে টিন্টেড ময়েশ্চারাইজারও চলতে পারে। মেকআপে হালকা বেসই জুতসই। এ ক্ষেত্রে বিবি কিংবা সিসি ক্রিম সবচেয়ে ভালো। সঙ্গে দিতে পারেন হালকা ফেস পাউডার। ঠোঁটে হালকা রঙের ময়েশ্চারাইজিং লিপস্টিক দিতে পারেন। লিপস্টিক লাগাতে না চাইলে রঙিন লিপবাম দিতে পারেন। চোখের সাজে আইশ্যাডোর ঝামেলায় না গিয়ে কোবাল্ট ব্লু, সানশাইন ইয়েলো থেকে শুরু করে রুপালি কিংবা সোনালি আইলাইনার ব্যবহার করতে পারেন? ভ্রæ দুটির আকৃতি যাতে ঠিক থাকে সেদিকটাও খেয়াল রাখতে হবে। আর চোখের পাতায় দুই বা তিন পরত মাশকারাই পূর্ণ করতে পারে চোখের সাজ। চুলে খুব বেশি স্ট্রেইটনার বা কার্লার ব্যবহার না করাই ভালো। তবে বেঁধে রাখতে চাইলে ব্রেইড কিংবা পনিটেইল করতে পারেন। মিল্কম্যান, টুইস্টেড কিংবা ফিশটেইল ব্রেইডের পাশাপাশি বাবল,  পুফড কিংবা স্কাই হাই পনিটেইল তরুণীদের বেশ দেখায়।

লেখা : ফেরদৌস আরা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর