২২ মে, ২০২৩ ১৮:৩৫

জীববৈচিত্র্য রক্ষায় হবিগঞ্জে শোভাযাত্রা

হবিগঞ্জ প্রতিনিধি

জীববৈচিত্র্য রক্ষায় হবিগঞ্জে শোভাযাত্রা

‘বাস্তবায়ন করি অঙ্গীকার, জীববৈচিত্র হবে পুনরুদ্ধার’ এই শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জে জীববৈচিত্র্য দিবস পালন করা হয়েছে।

সোমবার দুপুরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ হবিগঞ্জের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। এসময় শহরের বৃন্দাবন সরকারি কলেজ সংলগ্ন প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মো: ইকরামুল ওয়াদুদ। সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা ড.মো: জাহাঙ্গীর আলম। অতিথি ছিলেন, বাপা হবিগঞ্জের সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও লোক গবেষক অধ্যাপক জাহান আরা খাতুন।

সভায় বক্তারা বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বন উজাড়, জীববৈচিত্র্য ধ্বংস, পরিবেশ বিনষ্ট কার্যক্রম বেড়ে গেছে। যেজন্য পরিবেশের ভারসাম্যহীনতা ও জলবায়ু পরিবর্তনের প্রভাব বাড়ছে দিনের পর দিন। প্রকৃতি, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা ও সংরক্ষণের মাধ্যমে পৃথিবীকে বাসযোগ্য রাখতে হবে। 

আলোচনা সভা শেষে একটি শোভাযাত্রা বিয়াম ল্যাবরেটরি স্কুলে গিয়ে শেষ করা হয়। এসময় পথচারী, শিক্ষক, শিক্ষার্থী অবিভাবক এর মধ্যে সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর