১৭ ডিসেম্বর, ২০১৮ ২০:২১

ঢাবি সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় শাবিপ্রবি প্রেসক্লাবের প্রতিবাদ

শাবিপ্রবি প্রতিনিধি

ঢাবি সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় শাবিপ্রবি প্রেসক্লাবের প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের ওপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্রলীগ কর্তৃক হামলা ও নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। সোমবার শাবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলাম ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদ এক যৌথ বিবৃতিতে এর নিন্দা ও প্রতিবাদ জানান। 

যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন গণমাধ্যম থেকে জানতে পেরেছি গত শনিবার (১৫ ডিসেম্বর) রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী অপহরণের খবর সংগ্রহ করতে যান দৈনিক জনকণ্ঠ’র ঢাকা বিশ্ববিদ্যালয় রিপোর্টার মুনতাসির জিহাদ, কালের কণ্ঠ’র ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মেহেদী হাসান ও ইত্তেফাক’র বিশ্ববিদ্যালয় রিপোর্টার কবির কানন।

এসময় শেরে বাংলা হল ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক নাফিউল আলম ফুজি, প্রচার সম্পাদক নিলাদ্রি নিলয় দাস, যুগ্ম-সম্পাদক ইফতেখারুল হক ফাহাদ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম মাহমুদ সেতু তাদেরকে ক্রীড়া কক্ষে আটকে রেখে মারধর করে। 

তারা আরও বলেন, গণমাধ্যমকর্মীদের ওপর এ ধরনের হামলা সুষ্ঠু ও স্বাধীন মত প্রকাশে হুমকি। তাই এ ধরনের হীন কাজ ভবিষ্যতে যাতে কেউ না করে সেজন্য জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। একই সাথে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা-কর্মীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর