Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ডিসেম্বর, ২০১৮ ১৪:৫৭

বেতন স্কেল পুনঃনির্ধারণ চেয়ে ইবি কর্মকর্তাদের মানববন্ধন

ইবি প্রতিনিধি

বেতন স্কেল পুনঃনির্ধারণ চেয়ে ইবি কর্মকর্তাদের মানববন্ধন

বেতন স্কেল পুনঃনির্ধারণ ও ক্যাম্পাসের দৈনিক কর্মঘণ্টা পরিবর্তনসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতির নেতাকর্মীরা। 

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের নিচতলায় এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে উপ-রেজিস্ট্রার পদে কর্মরতদের জন্য ৫০ হাজার ও সহকারী রেজিস্ট্রারদের জন্য ৩৫ হাজার ৫শ’ টাকা বেতন স্কেল নির্ধারণ, চাকরির বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ নির্ধারণ এবং ক্যাম্পাসের দৈনিক কর্মঘণ্টা সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করার দাবি জানান সমিতির নেতারা।

এসময় কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোরশেদুর রহমান বলেন, ‘আগে শ্বিবিদ্যালয়ে কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ছিল ৬২ বছর। সেটা কেন কমিয়ে ৬০ করা হলো? আমরা চাই অনতিবিলম্বের এই চাকরির বয়স পূর্নবহাল করা হোক।’

মানববন্ধনে ক্যাম্পাসের কর্মঘণ্টা পুনঃনির্ধারণের দাবি জানিয়ে সভাপতি শামছুল ইসলাম জোহা বলেন, ‘আমাদের প্রতি অবিচার করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমরা একদিন কাজে না আসলে আমাদের শোকজ করা হয়। আমাদের গার্মেন্টস শ্রমিকের মত ব্যাগ কাধে নিয়ে আসতে হয়। যেটা হাস্যকর। তাই প্রশাসনের কাছে আমাদের দাবিসমূহ বাস্তবায়নে দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতিরসহ সভাপতি শরিফ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহানুর আলম কেরমত, দফতর সম্পাদক আব্দুল আওয়াল, মহিলা বিষয়ক সম্পাদক রাজিয়া সুলতানা জলিস প্রমুখ।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য