Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৫
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩০

বশেমুরবিপ্রবি’র চলমান ইস্যুতে তদন্ত কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

বশেমুরবিপ্রবি’র চলমান ইস্যুতে তদন্ত কমিটি গঠনের নির্দেশ
ফাইল ছবি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চলমান পরিস্থিতি পর্যালোচনায় মন্ত্রণালয় থেকে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। 

শনিবার বশেমুরবিপ্রবির চলমান পরিস্থিতি পর্যালোচনায় তদন্ত কমিটি গঠনে এ নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। রবিবার এ বিষয়ে তদন্ত কমিটি গঠিত হচ্ছে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগ তোলে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এছাড়া কথায় কথায় শিক্ষার্থী বহিষ্কার করারও অভিযোগ উঠে উপাচার্যের বিরুদ্ধে।

বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। এজন্য উপাচার্যের পদত্যাগ দাবিতে বৃহস্পতিবার থেকে আন্দোলন করতে থাকেন শিক্ষার্থীরা।

পরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করলেও ভিসির অপসারণ দাবিতে অনড় শিক্ষার্থীরা।

এদিকে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বন্ধ ঘোষণা করা হয়েছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। আগামী ৩ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়।

 
বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য