২৩ মার্চ, ২০২৩ ১৮:৫৯

আইইউবিএটিতে মিয়ান পাবলিকেশন রিওয়ার্ড ২০২৩ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

আইইউবিএটিতে মিয়ান পাবলিকেশন রিওয়ার্ড ২০২৩ অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির(আইইউবিএটি) নিজস্ব ক্যাম্পাসে আয়োজন করা হয় ‘মিয়ান পাবলিকেশন রিওয়ার্ড অনুষ্ঠান ২০২৩’। 

২২ মার্চ বেলা ৩টায় আইইউবিএটির কনফারেন্স রুমে শুরু হয় এই আয়োজন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিয়ান রিসার্চ সেন্টারের চেয়ার অধ্যাপক ড. আবুল খায়ের, কোষাধ্যাক্ষ ও মিয়ান রিসার্চ সেন্টারের এক্সিকিউটিভ মেম্বার অধ্যাপক সেলিনা নার্গিস, ইউজিসি অধ্যাপক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। সভাপতিত্ব করেন আইইউবিএটির বোর্ড অব ট্রাস্টিস এর চেয়ারম্যান জুবের আলিম।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেজিস্টার অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসাইন (অব.), প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া, ব্যবসায় অনুষদের ডীন অধ্যাপক মোজাফফর আলম চৌধুরীসহ অন্যান্য শিক্ষক এবং গবেষকগণ।

অনুষ্ঠানের সমাপনী শুভেচ্ছা বক্তব্য রাখেন মিয়ান রিসার্চ ইনিস্টিটিউটিরে পরিচালক ড. সজল সাহা। 

এ বছরের মিয়ান পাবলিকেশন রিওয়ার্ড অনুষ্ঠানে ৭৪ জন গবেষককে ১৪৫টি গবেষণাপত্র প্রকাশনার জন্য সম্মাননা দেয়া হয়। এগুলোর মধ্যে ৭০টি আইএসআই ইনডেক্স, ৫৬টি স্কোপাস ইনডেক্স, ১১টি স্কোপাস কনফারেন্স ও ৮টি আইইউবিএটি রিভিউ আর্টিকেলে প্রকাশিত হয়েছে। গবেষকদের ভবিষ্যতে গবেষণা প্রকাশনায় উৎসাহ দিতে মিয়ান রিসার্চ ইনিস্টিটিউটের পক্ষ থেকে প্রায় ২৬ লাখ টাকার সম্মাননা দেয়া হয়।
 
অনুষ্ঠানের সমাপনী শুভেচ্ছা বক্তব্য রাখেন মিয়ান রিসার্চ ইনিস্টিটিউটিরে পরিচালক ড. সজল সাহা। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর