৩০ মার্চ, ২০২৩ ২২:০৫

নজরুল বিশ্ববিদ্যালয়ে রোজাদারদের জন্য মেহমানাখানা চালু করল ছাত্রলীগ

ময়মনসিংহ প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয়ে রোজাদারদের জন্য মেহমানাখানা চালু করল ছাত্রলীগ

রোজাদারদের জন্য মাসব্যাপী মেহমানখানা চালু করেছে নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ

মাহে রমজান উপলক্ষে বিশ্ববিদ্যালয় ও তার আশপাশের রোজাদারদের জন্য মাসব্যাপী মেহমানখানা চালু করেছে নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার থেকে চালু হওয়া এ মেহমানখানার উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি রাশেদুল হাছান রিয়েল সরকার।

মেহমানখানার উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি ইমাম মেহেদী শ্যমল, উপ প্রচার সম্পাদক আহমেদ ইমতিয়াজ ফয়সাল, ছাত্রলীগ নেতা হিমেল মাহমুদ, শান্ত সাজ্জাদ, নাফিজ আহমেদ ইমন প্রমুখ। 

শাখা ছাত্রলীগের সহসভাপতি ইমাম মেহেদী শ্যামল জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় নজরুল বিশ্ববিদ্যালয় ও আশপাশের রোজাদারদের জন্য মাসব্যাপী এ আয়োজন করা হয়েছে। তিনি বলেন, আমরা কোনো আনুষ্ঠানিক ইফতারের আয়োজন না করে রোজাদার যারা বাইরে ইফতার করেন বা পথিমধ্যে ইফতার করতে বাধ্য হন, তাদেরকে ইফতার সরবরাহ করছি। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের নিম্ন আয়ের মানুষেরা যারা বাইরে ইফতার করেন, তাদের জন্য ইফতারের ব্যবস্থা করেছি। পুরো রমজান জুড়ে আমাদের এ আয়োজনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি রিয়েল সরকার ব্যক্তিগত অর্থায়নে এ ব্যবস্থা করেছেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক নিরাপত্তা প্রহরী এমন উদ্যোগের প্রশংসা করেছেন। তারা বলেন, অনেক রোজাদার আছেন যারা বাইরে ইফতার করেন। গত কয়দিন যাবত কয়েকজন শিক্ষার্থী রোজাদারদের ইফতার সরবরাহ করছেন বিশেষ করে পথচারী রোজাদারেরা অনেক তৃপ্তি নিয়ে ইফতার করছেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি রিয়েল সরকার বলেন, মাহে রমজান সামনে রেখে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমার এ ক্ষুদ্র প্রয়াস। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা কোনো ইফতার মাহফিল না করে এ উদ্যোগ গ্রহণ করেছি। আমাদের এ কার্যক্রম পুরো রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর