৫ জুন, ২০২৩ ২১:১০

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চেয়ে ঢাবি সাদা দলের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চেয়ে ঢাবি সাদা দলের মানববন্ধন

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও হামলা-মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের দমন-পীড়নের প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। 

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করে সংগঠনটি। সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. আবদুস সালাম,অধ্যাপক ড. আক্তার হোসেন খান, অধ্যাপক ড. শহিদুল ইসলাম জাহিদ, অধ্যাপক সিদ্দিকুর রহমানসহ আরো অনেকে। 

এদিকে, সাদা দলের মানববন্ধন শুরু হওয়ার পর ঢাবি ছাত্রলীগের কিছু নেতাকর্মী মানববন্ধনের ঠিক সামনে 'বিএনপি-জামাতের ভোটের কারচুপি' লেখা সংবলিত প্লেকার্ড নিয়ে দাঁড়ায়। মানববন্ধন শেষ হওয়া পর্যন্ত তারা সেখানে অবস্থান করেন।

মানববন্ধনে অধ্যাপক লুৎফর রহমান বলেন, দেশের সকল মানুষ বুঝতে পেরেছে বলে প্রত্যন্ত অঞ্চল থেকে রাজধানী পর্যন্ত সকল মানুষের দাবি ভোটের অধিকার পূনঃপ্রতিষ্ঠিত করতে হবে। সেটির একমাত্র মাধ্যমে হলো একটি সঠিক নির্বাচন। বাংলাদেশে অতীতে কখনো কোনো দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়নি, ভবিষ্যতেও হবে না। তাই আমাদের দাবি নির্দলীয় সরকারের অধীনে একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন। 

তিনি বলেন, বর্তমানে সবচেয়ে বড় সমস্যা দ্রব্যমূল্যর উর্ধ্বগতি। কিন্তু সেটি এখন আর আলোচনার বিষয় নয়। আলোচনার বিষয় হলো এর জন্য দায়ী কারা। কিন্তু সরকার এর জন্য কোনো চেষ্টাই করছে না বা ব্যার্থ হচ্ছে। কেন ব্যর্থ হচ্ছে? সিন্ডিকেট সরকারের চাইতেও অনেক পাওয়ারফুল।  কেননা এই সিন্ডিকেটই সরকারকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে। গোটা অব্যস্থপনার মধ্য দিয়ে বাজার মানুষের নাগালের বাইরে চলে গিয়েছে। 

ড. সিদ্দিকুর রহমান খান বলেন, আমরা এখানে দাঁড়িয়েছি ভিন্ন মত দমনের জন্য সরকার যেসকল কর্মকান্ড করছে, যেভাবে একদলীয় স্বৈরশাসন প্রতিষ্ঠা করছে তার প্রতিবাদ জানানোর জন্য। আমরা এখানে দাঁড়িয়েছি আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে একটি নির্দলীয় সরকারের অধীনে নিশ্চিত করা দাবিতে। 

প্লেকার্ড হাতে দাঁড়ানো ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রোগ্রামকে কেন্দ্র করে এখানে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি নজিরবিহীন ঘটনা। আমরা এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। লোডশেডিং হচ্ছে, বিদ্যুতের নামে নজিরবিহীন লুটপাট আমরা দেখতে পাচ্ছি। মূল্যস্ফীতি বৃদ্ধির ফলে মানুষের নাভিশ্বাস উঠে গেছে, সেই প্রতিবাদও আমরা করতে পারবো না। আমাদের উপর মানসিক নির্যাতন এখানে চালানো হচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর