শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ১৮:৪৮
প্রিন্ট করুন printer

পরিচ্ছন্ন সিলেট নগরী গড়তে মাঠে মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পরিচ্ছন্ন সিলেট নগরী গড়তে মাঠে মেয়র আরিফ
Google News

সিলেট নগরীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে মাঠে নেমেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা বন্ধ ও ফুটপাত হকারমুক্ত রাখতে অভিযানে নেমেছেন তিনি। মঙ্গলবার (২২ জুন) প্রথমদিন নগরীর চৌহাট্টা থেকে জিন্দাবাজার পর্যন্ত রাস্তার উভয় পাশের ব্যবসায়ীদের মাঝে প্রচারপত্র বিলি করে তাদেরকে সচেতন করার চেষ্টা চালান মেয়র। 

সকালে মেয়র কয়েকজন কাউন্সিলর ও করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে চৌহাট্টা থেকে প্রচারপত্র বিলি শুরু করেন। জিন্দাবাজার পর্যন্ত তিনি রাস্তার উভয় পাশের ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীদের দোকানের সামনে ময়লা আবর্জনা না ফেলার অনুরোধ জানান। 

তিনি ব্যবসায়ীদের একটি ঝুড়িতে ময়লা রাখার পরামর্শ দিয়ে বলেন, জমাকৃত ময়লা আবর্জনা প্রতিদিন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা এসে সংগ্রহ করে নিয়ে যাবে। এছাড়া তিনি ব্যবসা প্রতিষ্ঠানের সামনের ফুটপাত পরিচ্ছন্ন ও হকারমুক্ত রাখার আহ্বান জানান। কেউ ব্যবসা প্রতিষ্ঠানের সামনের ফুটপাতে হকার বসতে দিলে সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও ঘোষণা দেন। 

রাস্তা ও ফুটপাতে গাড়ি ও মোটর সাইকেল পার্কিং না করারও আহ্বান জানান মেয়র। এসময় মেয়র ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। 

অভিযানকালে মেয়রের সাথে ছিলেন- সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বঅহী কর্মকর্তা বিধায়ক রায়, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, কাউন্সিলর ও প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন, কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম, বর্জ্য ব্যবস্থাপনা শাখার প্রধান হানিফুর রহমান হানিফ প্রমুখ। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত