২৬ আগস্ট, ২০২১ ১৭:১১

সিলেটে স্যানেটারি পণ্যে এডিস মশার লার্ভা, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে স্যানেটারি পণ্যে এডিস মশার
লার্ভা, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেট নগরীতে খোলা আকাশের নিচে ফেলে রাখা স্যানেটারি পণ্যে মিলেছে ডেঙ্গু জীবানুবাহক এডিস মশার লার্ভা। স্যানেটারি পণ্যে পানি জমিয়ে রেখে এডিস মশার প্রজননের সুযোগ করে দেয়ার অভিযোগে জরিমানা করা হয়েছে তিন প্রতিষ্ঠানকে।

বৃহস্পতিবার কিনব্রিজের দক্ষিণ প্রান্তের স্যানেটারি মার্কেটে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়। এসময় সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামসহ করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা আবদুল আলীম শাহ জানান, তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় দোকানের সামনে খোলা আকাশের নিচে রাখা স্যানেটারি পণ্য সরিয়ে নিতে সিটি করপোরেশনের পক্ষ থেকে এক সপ্তাহের সময় বেঁধে দেয়া হয়। 

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, নগরজুড়ে ডেঙ্গুর উৎস চিহ্নিত ও ধ্বংসে অভিযান চলমান রয়েছে। বাসা-বাড়ির ভেতরে যাতে ডেঙ্গু মশার উৎস না থাকে সেদিকে সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান তিনি। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর