শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২০ ২১:২৫

হাসপাতালের অবহেলায় আওয়ামী নেতার মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাসপাতালের অবহেলায় আওয়ামী নেতার মৃত্যুর অভিযোগ

চট্টগ্রামে হাসপাতালের অবহেলায় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেনের মৃত্যুর অভিযোগ উঠেছে। তিনি কর্ণফুলী থানার শিকলবাহা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। দুই দফায় চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন এই আওয়ামী লীগ।

একদিনের ব্যবধানে ফের অসুস্থ হয়ে গেলে তাকে নিয়ে আসা হয় একই হাসপাতালে। কিন্তু তাকে ভর্তি করাতে গড়িমসি করে হাসপাতাল কর্তৃপক্ষ। এতেই তিনি মৃত্যুবরণ করেছেন বলে অভিযোগ তোলেন তার স্বজনরা। আর এমন অভিযোগ উঠেছে নগরের এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, মোহাম্মদ হোসেনকে ভর্তি করাতে তার স্বজনদের ছোটাছুটির মধ্যেই ওই হাসপাতালে জরুরি বিভাগে মারা যান তিনি।

মৃতের ভাতিজা ইসহাক ইমন বলেন, ‘আমার চাচা মোহাম্মদ হোসেন পার্কভিউতে ভর্তি ছিলেন। বুধবার বিকেলে তিনি কিছুটা সুস্থতা বোধ করায় তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। রাতে উনার শ্বাসকষ্ট দেখা দিলে বৃহস্পতিবার সকালে ওই হাসপাতালে নিয়ে আসি। কিন্তু তখন হাসপাতালটির কর্তৃপক্ষ চাচাকে ভর্তি করাতে রাজি হয়নি। এমন কি, দুই ঘণ্টা ধরে উনি জরুরি বিভাগে কষ্ট পেলেও ডাক্তারদের কেউ দেখতেও আসেননি। অনেকক্ষণ পর একজন ডাক্তার এসে বলেন, ‘উনি করোনা সাসপেক্টেড। আইসিইউ লাগবে।’ এরপর একবার ৪ তলা একবার ৮ তলা করতে করতে রোগী মারা যান।

এ ঘটনায় মৃত মোহাম্মদ হোসেনের পরিবার আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান ইসহাক ইমন।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের একাধিক মুঠোফোনে কল করা করা হলেও কেউ কথা বলতে রাজি হননি।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর