শিরোনাম
প্রকাশ : ১৫ মার্চ, ২০২১ ২২:১৭
প্রিন্ট করুন printer

মিতু হত্যা: আনোয়ারের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মিতু হত্যা: আনোয়ারের জামিন নামঞ্জুর
মাহমুদা খানম মিতু
Google News

সাবেক পুলিশ সুপার বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার অন্যতম আসামি আনোয়ার হোসেনের জামিন নামঞ্জুর করেছেন আদালত। 

সোমবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আনোয়ারের জামিন আবেদন করলে তা নামঞ্জুর করেন আদালত।

চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, সোমবার মিতু হত্যা মামলার হাজতি আনোয়ার হোসেনের আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করেন।’

জানা যায়, মিতু হত্যার সাথে সম্পৃক্ততার থাকার কথা স্বীকার করে আনোয়ার ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এছাড়া আরেক আসামি মোতালেবের দেওয়া আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আনোয়ার হোসেনের নাম রয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের এক মাসের মধ্যেই এ খুনের সরাসরি অংশগ্রহনকারী এবং অস্ত্র সরবারহকারীসহ সাত জনকে গ্রেফতার করে। এছাড়া পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন খুনে সরাসরি অংশগ্রহণকারী রাশেদ ও নবী। কিন্তু তদন্তের এক পর্যায়ে ‘অজ্ঞাত’ কারণে থমকে যায় তদন্তের গতি। ২০১৬ সালের ১ জুলাই গোয়েন্দা পুলিশের চালানো এক অভিযানে শাহজাহান ও রাঙ্গুনিয়া থেকে মুছার ভাই সাইদুল আলম সিকদার ওরফে সাকু মাইজ্যাকে গ্রেফতার করে পুলিশ। এরপর আর কোন সাফল্য পায়নি পুলিশ। এছাড়া একই বছর ২৮ জুলাই হত্যাকাণ্ডের ব্যবহার করা অস্ত্র মামলার চার্জশীট দেয় পুলিশ। ২২ নভেম্বর এ মামলার বিচারও শুরু করেন আদালত। অস্ত্র মামলার বিচার শুরু হলেও খুনের রহস্য কুলকিনারা করতে পারেনি পুলিশ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর