শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ২০:২০
প্রিন্ট করুন printer

৯৯৯-এ ফোন পেয়ে ফুটপাত থেকে নবজাতককে উদ্ধার করলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

৯৯৯-এ ফোন পেয়ে ফুটপাত থেকে নবজাতককে উদ্ধার করলো পুলিশ

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে চট্টগ্রাম নগরীর একটি ফুটপাত থেকে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর ওই নবজাতককে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। 

শুক্রবার রাত পৌনে দুইটার দিকে নগরীর চকবাজার থানার ওয়াসা মোড়ের সামনে থেকে সদ্য ভূমিষ্ঠ ওই কন্যাশিশুকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, স্থানীয় এক যুবক তার বাসার সামনে ফুটপাতে নবজাতকের কান্নার শব্দ শুনতে পেয়ে ৯৯৯-এ ফোন করে বিষয়টি অবহিত করেন। ফোন পাবার পর আমরা গিয়ে ওই নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করি। সদ্যোজাত শিশুটি একেবারে মুমূর্ষু অবস্থায় ছিল। বেশ কয়েকবার বমিও করেছে। আমরা দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। ভোর সাড়ে ৪টার দিকে হাসপাতাল থেকে আমাদের জানানো হয়েছে-নবজাতকটি এখন আশঙ্কামুক্ত।

তিনি বলেন, নবজাতকটির চিকিৎসাসহ সার্বিক পরিচর্যার জন্য হাসপাতালে সার্বক্ষণিক পুলিশ সদস্য রাখা হয়েছে। তাকে বাঁচাতে যা যা করা দরকার আমরা পুলিশের পক্ষ থেকে করছি। তার ওজন এবং আনুষাঙ্গিক শারীরিক বিষয় ভালো আছে। কারা তাকে ফেলে গিয়েছে সেটি তদন্ত করে দেখব। আশা করি প্রকৃত অভিভাবকের সন্ধান আমরা পাব। সেটি যদি পাওয়া না যায়, তাহলে সিএমপি কমিশনার স্যারের নির্দেশে আইনি প্রক্রিয়া সম্পন্ন করব। সেক্ষেত্রে আদালতের নির্দেশ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর