শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ১৯:৩৯

রংপুরে ডাকঘরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ৪ কর্মকর্তা প্রত্যাহার

রংপুর প্রতিনিধি

রংপুরে ডাকঘরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ৪ কর্মকর্তা প্রত্যাহার

রংপুরে প্রধান ডাকঘরে সাংবাদিকদের লাঞ্ছিত ও মারধরের ঘটনায় ডাকঘরের চার কর্মকর্তা-কর্মচারীকে প্রত্যাহার করা হয়েছে। এর আগে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাংবাদিকরা। মঙ্গলবার দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে ডাকঘরের কর্মচারীরা জ্যৈষ্ঠ সাংবাদিকসহ পাঁচ সাংবাদিককে লাঞ্ছিত ও মারধর করে। 

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রংপুরে কর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্রিকা ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা কাচারী বাজার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

প্রতিবাদ সমাবেশে প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব,টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ), সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও মাহিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা বক্তব্য দেন।

এসময় তারা অভিযোগ করে বলেন, একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি ও সংবাদের জেলা বার্তা প্রতিবেদক লিয়াকত আলী বাদলসহ পাঁচ সাংবাদিক প্রধান ডাকঘরে গেলে পোস্ট মাস্টারসহ ডাকঘরের কর্মকর্তা-কর্মচারীরা তাদের লাঞ্ছিত করেন।

এদিকে সাংবাদিকদের লাঞ্ছিত ও মারধরের ঘটনার সংবাদ জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে আসেন ডাকঘরের বিভাগীয় জেনারেল পোস্ট মাস্টার প্রদীপ কুমার। এসময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলে দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

পরে ঘটনার সঙ্গে জড়িত সহকারী পোস্টাল মাস্টার শাহানাজ বেগম, পোস্টাল অপারেটর সৈয়দা আফরোজ পলি, ইডি কর্মকর্তা সাহেব আলী ও চালক ফরহাদ রেজাকে প্রধান ডাকঘর থেকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন জেনারেল পোস্ট মাস্টার প্রদীপ কুমার।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য