শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২০ ১৮:৫৮
আপডেট : ৩১ মে, ২০২০ ১৯:০০

ঢামেক হাসপাতালের ভাইরোলজী বিভাগে সুরক্ষা সামগ্রী উপহার

অনলাইন ডেস্ক

ঢামেক হাসপাতালের ভাইরোলজী বিভাগে সুরক্ষা সামগ্রী উপহার

করোনা মহামারী মোকাবেলায় ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা পেশাদারি দায়িত্ব পালনের পাশাপাশি ঝুঁকি নিয়ে  বিভিন্ন মানবিক কাজ করছেন। একইসাথে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে রোগীদের সেবা দেওয়ার যথাসাধ্য চেষ্টা করছেন। 

নভেল করোনা ভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে কাজ করছেন ভাইরোলজী বিভাগের  ডাক্তার ও স্বাস্থ্যকর্মীগণ। তাই অদম্য গতিতে এগিয়ে চলা ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজী বিভাগের যে সকল বীর সদস্যগণ করোনা মহামারী মোকাবেলায় দিনরাত পরিশ্রম করছেন, তাদের মনোবল বৃদ্ধি ও সাহস যোগাতে "সুরক্ষা সামগ্রী " উপহার দিয়েছে।  

"ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর সভাপতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, মো. জাহাঙ্গীর আলম ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালের পরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাছির উদ্দীন ও ভাইরোলজী বিভাগের প্রধান প্রফেসর সুলতানা শাহানা বানু'র হাতে উপহার হিসেবে "সুরক্ষা সামগ্রী" তুলে দেন।  

ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের প্রতি আন্তরিক ভালোবাসা, শ্রদ্ধা ও উৎসাহ সৃষ্টি করতে "ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর এ উদ্যোগের প্রশংসা করেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

এ সময়  "ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর সম্পাদক ৩০ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের ডাক্তার মো. লতিফুল বারী, টিটিবি সদস্য ডা. মোস্তফা কামাল আরেফিন, ডা. গওসুল আযম, টিটিবি সদস্য ৩০তম বিসিএস শিক্ষা ক্যাডারের রসায়নের সহকারী অধ্যাপক মো. আবদুল কাদের উপস্থিত ছিলেন।  

দেশের এই প্রেক্ষাপটে "ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর ৭ জন ডাক্তার ও সংগঠন, স্বাস্থ্য বিষয়ক যে কোন পরামর্শ, সহযোগিতা, উৎসাহ ও মনোবল বৃদ্ধির ব্যাপারে সর্বদা পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। 

এতে মেডিকেল কলেজের ভাইরোলজী বিভাগের প্রধান  "ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর সুরক্ষা সামগ্রী  উপহারের জন্য কৃতজ্ঞতা জানান ও কুশলাদি বিনিময় করেন। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাছির উদ্দীন জানান,  "ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর বিভিন্ন হাসপাতালে "সুরক্ষা সামগ্রী" উপহার কার্যক্রম সময়োপযোগী  প্রশংসনীয় উদ্যোগ। এছাড়াও দেশ ও মানুষের কল্যাণে কাজ করা "ত্রিমাত্রিক-৩০ বিসিএস"  সংগঠনটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। 

"ত্রিমাত্রিক-৩০ বিসিএস" এর সভাপতি, সম্পাদক ও উপস্থিত সদস্যদের সাথে কুশল বিনিময় করেন পরিচালক। 

ত্রিমাত্রিক-৩০ বিএসসি অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড-এর প্রতিষ্ঠাতা সভাপতি ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম জানান, দেশের এই প্রেক্ষাপটে  করোনা মহামারী মোকাবেলায় সম্মুখযোদ্ধা ডাক্তার, পুলিশ সদস্য ও স্বাস্থ্যকর্মীগণ ঝুঁকি নিয়ে দেশের মানুষের জন্য কাজ করছেন। আর দেশের এই ক্রান্তিলগ্নে ভাইরোলজী বিভাগের সদস্যদের সেবা কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর