শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০২১ ১৬:৫৮
আপডেট : ৮ জানুয়ারি, ২০২১ ২০:২২
প্রিন্ট করুন printer

সাংবাদিকদের ডিসি সাজ্জাদুর রহমান

দিহান জানায়, ‘পারস্পরিক সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়’

অনলাইন ডেস্ক

দিহান জানায়, ‘পারস্পরিক সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়’

রাজধানীর মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকাকে ধর্ষণের পর হত্যার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার ইফতেখার দিহান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

জবানবন্দিতে দিহান জানিয়েছেন, ‘পারস্পরিক সম্মতিতেই’ শারীরিক সম্পর্ক হয়। পরে অতিরিক্ত রক্তক্ষরণ হয় আনুশকার। তাকে আনোয়ার খান মেডিক্যাল হাসপাতালে নিয়ে যায় দিহান। সেখানে ভর্তির আগে আনুশকাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান। তিনি বলেন, ধর্ষণ হয়েছে কি-না তা তদন্ত সাপেক্ষ ব্যাপার। পরীক্ষার জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। আনুশকার সুরতহালে শরীরে অন্য কোনো আঘাতের চিহ্ন নেই।

তিনি আরও বলেন, গতকাল বৃহস্পতিবার নিজের সোবহানবাগের বাসা থেকে কলাবাগানে বন্ধু দিহানের বাসায় যায় আনুশকা। সেখানে যাওয়ার পর আমরা জেনেছি, আনুশকা অসুস্থ হয়ে পড়ে। তার বন্ধুর ভাষ্যমতে, এরপর তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নেওয়া হয়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করার আগেই তাকে মৃত বলে ঘোষণা করেন।

খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে হাসপাতালে গিয়ে মরদেহ উদ্ধারসহ দিহান নামে ওই ছেলেটিকে আটক করি। এরপর তাকে হেফাজতে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে সে স্বীকার করে, তাদের পারস্পরিক সম্পর্ক ও সম্মতির ভিত্তিতে শারীরিক মেলামেশা হয়। এরপর ওভার ব্লিডিং হয়, এ কারণে আনুশকা সেন্সলেস হয়ে যায়। তখন তাকে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।

তবে দৈহিক মেলামেশার বিষয়টি পরীক্ষা-নীরিক্ষা সাপেক্ষে প্রমাণের বিষয়। এর বাইরে অন্য কোনো কেমিক্যাল ব্যবহার করা হয়েছিল কিনা সেটি পরীক্ষার জন্য আলামত সংগ্রহের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১১:১৭
প্রিন্ট করুন printer

খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে টেনশন বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে টেনশন বাড়ছে

দেশে অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে আজ (শনিবার) দুপুরে খুলনায় বিএনপি’র সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। তবে এখনও পর্যন্ত সমাবেশস্থলের অনুমতি না দিয়ে দলীয় কার্যালয়ের ভিতরে সভা-সমাবেশ করার কথা বলছে পুলিশ। এছাড়া শুক্রবার রাত থেকেই পুলিশের একটি টিম কেডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে। ফায়ার সার্ভিসের একটি টিমকেও সেখানে প্রস্তুত রাখা হয়েছে। নগরীর শিববাড়ি মোড়সহ আরও কয়েকটি স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে যে কোন মূল্যে সমাবেশ বাস্তবায়নের পক্ষে অনঢ় রয়েছে বিএনপি নেতারা। সমাবেশস্থলের কোন অনমুতি না পেলে শেষ পর্যন্ত দলীয় কার্যালয়ের সামনের সড়কেই সমাবেশ করা হবে জানানো হয়েছে। বিএনপির কেন্দ্রিয় নেতারা ঢাকা থেকে রওয়ানা দিয়ে খুলনার পথে রয়েছেন। রাতে বিভিন্ন হোটেলে পুলিশ অভিযান চালাতে পারে এ কারণে আগেভাগে কোনো সিনিয়র নেতা খুলনায় অবস্থান করেননি। 

খুলনা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, মহাসমাবেশ কখনো ইনডোরে হয় না। আমাদের অবস্থান সুদৃঢ় থাকবে ও চ্যালেঞ্জ মোকাবেলা করেই সমাবেশ বাস্তবায়ন করবো। সমাবেশে কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলালসহ ছয়টি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থীরা উপস্থিত থাকবেন। 

এদিকে সমাবেশের আগ মুহূর্তে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে খুলনা জেলার ১৮টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এজন্য শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা শহরের কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দী


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১১:০১
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১১:০৫
প্রিন্ট করুন printer

ঢাকা বারে সভাপতি আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক বিএনপির

অনলাইন ডেস্ক

ঢাকা বারে সভাপতি আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক বিএনপির
আবুল বাতেন ও হযরত আলী

ঢাকা আইনজীবী সমিতির ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে সভাপতি পদসহ ১৫ জন জয়ী হয়েছেন। অপরদিকে সাধারণ সম্পাদকসহ আট পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের বিজয়ীরা হলেন- সভাপতি অ্যাডভোকেট আবুল বাতেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে এ কে এম সালাহউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক এস এম মনিরুজ্জামান (তারেক), ট্রেজারার পদে একেএম আরিফুল ইসলাম কাওছার, লাইব্রেরি সম্পাদক পদে শারমিন সুলতানা হ্যাপী, সাংস্কৃতিক সম্পাদক পদে শায়লা পারভীন পিয়া, অফিস সম্পাদক পদে জাকির হোসাইন (লিঙ্কন), ক্রীড়া সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক এ এস ইমরুল কায়েশ।

অপরদিকে সাদা প্যানেলের সদস্য পদে বিজয়ীরা হলেন- এ বি এম ফয়সাল সারোয়ার, বাহারুল ইসলাম (বাহার), মো. মহিন উদ্দিন (মহিন), জুয়েল চন্দ্র মাদক, সুলতানা রাজিয়া রুমা ও মো. আহসান হাবিব।

বিএনপি-সমর্থিত নীল প্যানেলের বিজয়ীরা হলেন- সাধারণ সম্পাদক খোন্দকার মো. হযরত আলী, সিনিয়র সহ-সভাপতি পদে আলহাজ কামাল উদ্দিন ও সহ-সভাপতি পদে মো. আনিসুর রহমান (আনিস)।

এ প্যানেলের সদস্য পদে বিজয়ীরা হলেন- বাবুল আক্তার (বাবু), এম আর কে রাসেল, মো. হোসনী মোবারক (রকি), মো. সোহাগ হাসান রনি ও মোসা. তাসলিমা আক্তার। 

গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু এ ফলাফল ঘোষণা করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দী


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৫৯
প্রিন্ট করুন printer

কলাবাগানে বিশ্ববিদ্যালয় ছাত্রীর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা

অনলাইন ডেস্ক

কলাবাগানে বিশ্ববিদ্যালয় ছাত্রীর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা
প্রতীকী ছবি

রাজধানীর কলাবাগে একটি বাসার ছাদ থেকে ফেলে দিয়ে এক নারী শিক্ষার্থীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তার নাম তাজমিয়া মোস্তফা মৌমিতা (১৯)। তিনি মালয়েশিয়ার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করতেন।

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিতোষ চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মৌমিতা নামের এক শিক্ষার্থীর মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করেছি। পরিবার ছাদ থেকে ফেলে দেওয়ার অভিযোগ করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। আহতাবস্থায় তাকে ধানমন্ডি গ্রিন লাইফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মৌমিতার ফুফা হুমায়ুন কবির গণমাধ্যমকে জানান, মৌমিতা স্বপরিবারে মালয়েশিয়া থাকতো। দুই মাস আগে দেশে এসে বাবা মো. শামীমের সঙ্গে ঢাকার ধানমন্ডি ৮ নম্বর রোডের ২ নম্বর বাসায় থাকতো। তাদের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলায়।

তিনি জানান, সন্ধ্যায় সংবাদ পাই ছাদ থেকে পড়ে মারা গেছে মৌমিতা। কিন্তু ছাদ থেকে পড়ে মারা যাওয়ার মত কোনও কারণ পাইনি।

অভিযোগ করে হুমায়ুন আরও জানান, একই বাসার পাঁচ তলার ভাড়াটিয়া এক যুবক মৌমিতাকে উক্ত্যক্ত করতো। এ ব্যাপারে তার পরিবারকে জানানো হলেও তারা এ বিষয়ে কোনও ব্যবস্থা নেয়নি। আমাদের ধারণা ওই যুবক মৌমিতাকে ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা করেছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৫১
প্রিন্ট করুন printer

খুলনায় আজ বিএনপির বিভাগীয় মহাসমাবেশ

অনলাইন ডেস্ক

খুলনায় আজ বিএনপির বিভাগীয় মহাসমাবেশ

কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী খুলনায় আজ শনিবার বিএনপির বিভাগীয় মহাসমাবেশ হওয়ার কথা রয়েছে। দুপুর আড়াইটায় নগরীর শহীদ মহারাজ চত্বরে এ সমাবেশ হবে। 

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, সমাবেশের অনুমতি চেয়ে কয়েক দফায় আবেদন করলেও কোনো জায়গায় অনুমতি পাওয়া যায়নি। এ ছাড়া পরিবহন বিভাগের মালিকদের ডেকে নিয়ে খুলনার ১৮টি সড়কে সব ধরনের গাড়ি চলাচল ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুলিশ। শুক্রবার দুপুর পর্যন্ত খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে বিএনপির অন্তত ৩০ নেতাকর্মীকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে।  

তবে খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, শনিবার বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। এ জন্যই শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা থেকে কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

প্রসঙ্গত, শনিবার সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর-উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনাতে বিএনপির এ মহাসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দী


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২৩
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৫০
প্রিন্ট করুন printer

দুর্বৃত্তের গুলিতে আহত যুবলীগ নেতা ঢামেকে ভর্তি

অনলাইন ডেস্ক

দুর্বৃত্তের গুলিতে আহত যুবলীগ নেতা ঢামেকে ভর্তি

রাজধানীর মানিকদীতে দুর্বৃত্তের গুলিতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আসমত আলী।

তার বাবা আজমত আলী জানান, গতরাত আনুমানিক সাড়ে ১২টার দিকে মানিকদী বাজারে আসমত গুলিবিদ্ধ হন। পরে পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করা হয়। রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

শনিবার ভোরে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দী


আপনার মন্তব্য

পরবর্তী খবর