শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ২১:৩৩
প্রিন্ট করুন printer

নাসিকের ড্রেন নির্মাণকালে দেয়াল ধসে ২ শ্রমিক নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নাসিকের ড্রেন নির্মাণকালে দেয়াল ধসে ২ শ্রমিক নিহত
Google News

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় উত্তর লক্ষণখোলায় সড়কে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ড্রেন নির্মাণ কাজ করার সময় একটি সরকারী প্রাইমারী স্কুলের দেয়াল ধসে পড়ে তিন শ্রমিক আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে দুই শ্রমিকের মৃত্যু হয়। নিহত শ্রমিকরা হলো হৃদয় (৪০) ও দুলালী (৩৮)। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো: বাচ্চু মিয়া জানান, দেওয়াল চাপার ঘটনায় আহত ৩ শ্রমিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক তাদের মধ্যে দুইজনকে মৃত ঘোষণা করে। আহত অপর শ্রমিকের অবস্থাও আশঙ্কাজনক। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া চান মিয়া জানান, ঠিকাদারের মাধ্যমে তারা ১১ জন নারায়ণগঞ্জ বন্দর থানার উত্তর লক্ষণখোলা এলাকার একটি স্কুল সংলগ্ন সড়কের পাশের ড্রেনের মেরামত কাজ করছিলেন। ড্রেনে নেমে মাটি খনন করার সময় পাশের দেয়ালটি হঠাৎ তাদের উপর ধসে পড়ে। তাৎক্ষণিকভাবে তাদের দেয়ালের নিচ থেকে বের করে প্রথমে স্থানীয় বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ওই দু’জনকে মৃত ঘোষণা করেন। 

নিহত দুলালীর স্বামী আলতাফ হোসেন জানান, তারা স্বামী-স্ত্রী একসঙ্গে কাজ করছিলেন। দুপুরে কাজ করার সময় তার স্ত্রী দেয়ালের নিচে চাপা পড়েন। তাদের বাড়ি গাইবান্ধা সদর উপজেলার ঘাট লক্ষ্মীপুর গ্রামে। বর্তমানে থাকতেন লক্ষণখোলা এলাকাতেই।

এ ব্যাপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা গণমাধ্যমকে জানান, আহত তিন শ্রমিকের মধ্যে একজন পুরুষ ও একজন নারী শ্রমিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে পুলিশ তদন্ত করছে। নির্মাণাধীন ঠিকাদার প্রতিষ্ঠানের কোন অবহেলায় বা ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় এখনো কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর