২৫ জুলাই, ২০২১ ২০:২০
ডিএসসিসি'র অভিযান

এডিস মশার লার্ভা পাওয়ায় ১০ ভবনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

এডিস মশার লার্ভা পাওয়ায় ১০ ভবনকে জরিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় ১০ নির্মাণাধীন ভবনকে দুই লাখ ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৩ ভ্রাম্যমাণ আদালত।  

আজ রবিবার ডিএসসিসির অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মেরীনা নাজনীন ধানমন্ডি এলাকায় একটি নির্মাণাধীন ভবনসহ ৪টি ভবনকে ১ লাখ ৫০ হাজার টাকা, অঞ্চল-২ এর আনিক সুয়ে মেন জো মুগদার ঝিলপার এলাকায় ৩টি নির্মাণাধীন ভবনকে ৭৫ হাজার টাকা ও অঞ্চল-৫ এর আনিক পূর্ব জুরাইন এলাকার ২টি নির্মাণাধীন ভবনকে ৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।  

অভিযানে আদালতসমূহ সর্বমোট ১১৪টি বাড়ি পরিদর্শন করেন এবং ১০টি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১০টি মামলা দায়ের ও ২ লাখ ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।    

কর্পোরেশনের অঞ্চল-২ এর আনিক সুয়ে মেন জো বলেন, "আজকের অভিযানে তিনটি বাড়িতে ডেঙ্গু মশকের লার্ভা'র আধিক্য পাওয়ায় আমরা তিনটি মামলায় জরিমানা আদায় করেছি। এছাড়াও ১০টি বাড়িতে ডেঙ্গুর প্রজননস্থলের সমূহ উপযোগী পরিবেশ বিরাজমান থাকায় তাদের আগামী ১-৩ দিনের মধ্যে পরিবেশের উন্নতির জন্য সতর্ক করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে সর্বোচ্চ জরিমানা করা হবে বলে হুঁশিয়ার করা হয়েছে।"

অভিযানের পাশাপাশি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। অভিযান আগামীকালও চলবে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর