২ এপ্রিল, ২০২৩ ০৯:৪৩

আশুলিয়ায় বাসচাপায় শ্রমিক নিহত, প্রতিবাদে দুই বাসে আগুন

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় বাসচাপায় শ্রমিক নিহত, প্রতিবাদে দুই বাসে আগুন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

আশুলিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় মেহেদী হাসান  (৪০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় অন্যান্য শ্রমিকরা উত্তেজিত হয়ে আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে নেমে এসে বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালান। এছাড়াও ২টি বাসে আগুন ধরিয়ে দেন। ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। 

রবিবার (০২ এপ্রিল) সকালে ৭ সাড়ে দিকে জিরাবো এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মেহেদী হাসানের দেশের বাড়ি বরিশালের স্বরুপকাটিতে। তিনি আশুলিয়া জিরাবো ঘোষবাগ এলাকায় ভাড়া বাড়িতে থেকে ইলেকট্রিশিয়ানের  কাজ করতেন।

শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, রবিবার সকালের নিজ বাসা থেকে কাজের উদ্দেশে রওনা দেন মেহেদী হাসান। জিরাবো বাসস্ট্যান্ড এলাকায় বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কের পাশ দিয়ে মোটরসাইকেল দিয়ে যাওয়ার সময় পেছন দিক থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস ওই  মোটরসাইকেলটিকে  চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে, সড়ক দুর্ঘটনায় নিহতের খবর  ছড়িয়ে পড়লে ওই কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে এসে বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়। এসময় তারা দুইটি বাসে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে উত্তেজিত শ্রমিকরা এক ঘন্টারও বেশি সময় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। এতে করে বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। 

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস আই) আরাফাত হোসেন  বলেন, নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এছাড়াও উত্তেজিত শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর