১৭ ডিসেম্বর, ২০২৩ ২২:৩২

বর্তমান ও সাবেক প্রধান বিচারপতিদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক

বর্তমান ও সাবেক প্রধান বিচারপতিদের মিলনমেলা

রাজধানীর হেয়ার রোডের প্রধান বিচারপতির বাসভবনে অনুষ্ঠিত হয়ে গেল এক বিরল মিলনমেলা। আজ রবিবার বিকেলে এই বাসভবনে বর্তমান প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের দাওয়াতে মিলিত হয়েছিলেন সাবেক দশজন প্রধান বিচারপতি। এক সময় বসবাস করা এই আঙ্গিনায় এসে এসময় এই সাবেক প্রধান বিচারপতিরা বিভিন্ন স্মৃতি রোমন্থন করেন। স্মৃতি হিসেবে করেছেন ১০টি  গাছ রোপণ।

এই সাবেক ১০ প্রধান বিচারপতি হলেন- এ টি এম আফজাল, কে এম হাসান, সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন, মো. রুহুল আমিন, মো. তাফাজ্জাল ইসলাম, মোহাম্মদ ফজলুল করিম, এ বি এম খায়রুল হক, মো. মোজাম্মেল হোসেন, সৈয়দ মাহমুদ হোসেন ও হাসান ফয়েজ সিদ্দিকী।

এ সময় প্রধান বিচারপতির বাসভবনের ইতিহাস সম্বলিত বাংলা ও ইংরেজি ভাষায় লেখা ফলক উন্মোচন করা হয়। পরে বর্তমান ও সাবেক প্রধান বিচারপতিরা ফটোসেশনে বন্দী হন এক ফ্রেমে।

এ সময় উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ড. কামাল হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকিরসহ সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কর্মকর্তাবৃন্দ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর