শিরোনাম
প্রকাশ : সোমবার, ২০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ মে, ২০১৯ ২৩:৫২

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে দেশে গণতন্ত্র ফিরে আসে

------- আমির হোসেন আমু

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে দেশে গণতন্ত্র ফিরে আসে

দেশের অতীত ইতিহাস তুলে ধরে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশে গণতন্ত্র ফিরে আসে, সামরিক শাসন থেকে ক্ষমতা রাজনীতিকদের হাতে ফিরে আসে। জিয়া-এরশাদের স্বৈরশাসনের অবসান হয়। গতকাল রাজধানীর জাতীয় জাদুঘরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি আয়োজিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন  দিবস ও বাংলাদেশের অগ্রযাত্রা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আমির হোসেন আমু বলেন, যারা এখন গণতন্ত্র নেই বলে চিৎকার করছেন তারাই গণতন্ত্র ধ্বংস করেছিল। বিএনপি এবং জিয়াউর রহমান হত্যা, ক্যুর রাজনীতি শুরু করেন। দেশে স্বৈরশাসন প্রতিষ্ঠা করেছিলেন। শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছিল।

 মুক্তিযুদ্ধের চেতনার ওপর দমন-পীড়ন চালানো হয়েছিল। তিনি বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। তার সুচিন্তা এবং দক্ষ নেতৃত্বে আজ দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের মুখে হাসি ফুটেছে। সীমানা চুক্তি, সিটমহল চুক্তি, পার্বত্য চুক্তিসহ অসংখ্য অর্জন রয়েছে শেখ হাসিনার। 

আওয়ামী লীগের তথ্য সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেনের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপির সঞ্চালনায় এতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর রশীদ, নাট্যজন রামেন্দু মজুমদার, ড. জামাল উদ্দীন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক হারুন হাবিব।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর