Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ২১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ আগস্ট, ২০১৯ ০১:৫৮

তারা দেশের মানুষকেও শ্রদ্ধা করে না

বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

তারা দেশের মানুষকেও শ্রদ্ধা করে না

বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে, তারা বাংলাদেশকেই অস্বীকার করে। বঙ্গবন্ধুকে যারা শ্রদ্ধা করে না, তারা দেশের মানুষকেও শ্রদ্ধা করে না। তারা মুক্তি সংগ্রামকেও শ্রদ্ধা করে না। বঙ্গবন্ধু বিরুদ্ধবাদীদের প্রতি কখনো ঘৃণা প্রকাশ করতেন না। আমরাও মনে করি ঘৃণা করে কেউ বড় হয় না। শ্রদ্ধা করে কেউ ছোট হয় না। বিকল্পধারার এটা একটা নীতি।

রাজধানীর বাড্ডায় বিকল্পধারা কার্যালয়ে গতকাল এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিকল্পধারা বাংলাদেশ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। সভায় বক্তব্য রাখেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম সরোয়ার মিলন, মজহারুল হক শাহ চৌধুরী, ড. রফিকুল ইসলাম চৌধুরী প্রমুখ।

 অধ্যাপক বি. চৌধুরী বলেন, ইতিহাসে বঙ্গবন্ধু একটা চূড়ান্ত বাস্তবতা। বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে, তারা বাংলাদেশের অস্তিত্বকে অস্বীকার করে, মুক্তিযুদ্ধকে অস্বীকার করে, বাংলাদেশের মানচিত্রকে অস্বীকার করে। তিনি বলেন, পৃথিবীর যেখানে যখন মুক্তিযুদ্ধের প্রশ্ন উঠবে, স্বাধীনতার প্রশ্ন উঠবে, গণতন্ত্রের প্রশ্ন উঠবে- বঙ্গবন্ধুকে স্মরণ না করে কেউ পারবে না। তিনি বলেন, ৭ মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অমূল্য সম্পদ। দেশের মানুষের জন্য তার ভালোবাসা ছিল সীমাহীন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বঙ্গবন্ধুর আদর্শ থেকে পিছু না হটার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনার মধ্যে অনেকগুণ আছে, যেটা বঙ্গবন্ধুর সঙ্গে মিলে যায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর