শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৯ জানুয়ারি, ২০২০ ০২:১১

চট্টগ্রাম সিটি ভোট ও উপনির্বাচন বিষয়ে সিদ্ধান্ত ৬-৭ ফেব্রুয়ারি

নির্বাচন কমিশনের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

আগামী মার্চের শেষ সপ্তাহে চট্টগ্রাম সিটিতে ভোটগ্রহণের চিন্তা করছে নির্বাচন কমিশন। গতকাল এই ভোট নিয়ে দ্বিতীয় দফা বৈঠক করেছে নির্বাচন কমিশন। গতকাল নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চার নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন। বৈঠক শেষে ইসির সিনিয়র সচিব মো. আলমগীর বলেছেন, আগামী ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় নির্বাচন কমিশন বৈঠক করে পাঁচটি আসনের উপনির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত হবে। ওই দিন তিনটি আসনের উপনির্বাচনের তফসিল হতে পারে। তবে চট্টগ্রামের ভোটের বিষয়ে ৭ ফেব্রুয়ারিও কমিশন বসতে পারে বলে জানান তিনি।

ইসি কর্মকর্তারা জানান, মুজিববর্ষ শুরু ১৭ মার্চ, ২৬ মার্চ স্বাধীনতা দিবস এবং এপ্রিলজুড়ে এইচএসসি পরীক্ষা। এ ছাড়া ৭ ফেব্রুয়ারির নির্বাচনী দিন গণনা শুরু হবে চট্টগ্রাম সিটিতে। এ ছাড়া পাঁচটি আসনের উপনির্বাচনও মার্চের মধ্যে করতে হবে। তাই ফেব্রুয়ারির মাঝামাঝিতে তফসিল ঘোষণা করে মার্চের শেষ সপ্তাহে ভোট করা সম্ভব চট্টগ্রাম সিটিতে।

জানা গেছে, ইসি সচিবালয় চট্টগ্রাম সিটি ভোট মার্চের শেষে করার প্রস্তাব দেবে।

 আর পাঁচটি উপনির্বাচনের জন্য দুটি প্রস্তাব দিচ্ছে কমিশনের সভায়। প্রথমত-মুজিববর্ষ শুরুর আগে ১২ মার্চ দুই/তিনটি উপনির্বাচন করা যেতে পারে। দ্বিতীয়ত- ২৯ বা ৩০ মার্চ চট্টগ্রাম সিটির ভোটের সঙ্গে বাকি দুই উপনির্বাচন করার প্রস্তাব করবে ইসি সচিবালয়। এক্ষেত্রে ইসির অধিকাংশ কর্মকর্তা মনে করছেন ২৯ বা ৩০ মার্চ চট্টগ্রামের ভোটের উপযুক্ত সময়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর