শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০২০ ০১:৪৪

নির্বাচনে পরাজয় আর হরতালে ব্যর্থতার গ্লানিতে বিএনপি : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে পরাজয় আর হরতালে ব্যর্থতার গ্লানিতে বিএনপি : তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, নির্বাচনে পরাজয়ের পর হরতালে ব্যর্থতার গ্লানিতে রয়েছে বিএনপি। তাদের হরতালের কোনো ভিত্তি নেই। গতকাল রাজধানীর বনানী নির্বাচনী কার্যালয়ে তিনি এ কথা বলেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রধান সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন তোফায়েল আহমেদ। নির্বাচন পরবর্তী মতবিনিময় সভায় তিনি সাংবাদিকদের বলেন, বিএনপি নির্বাচনে জেতার জন্য নয়, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করেছে। ভোটার উপস্থিতির হার কম হয়েছে, কিন্তু কেউ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারেনি। তারা দেখাতে চেয়েছিল এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয় না। কিন্তু নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়েছে। নির্বাচনের দিন সাংবাদিক আহত হওয়ার ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ বলেন, এটা দুঃখজনক, কলঙ্কজনক। কারা এ কাজ করেছে, এটা বের করা কঠিন কিছু নয় বলে মন্তব্য করেন তিনি। মতবিনিময় সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘যারা ভোট দিয়েছেন এবং দেননি সবার প্রতি কৃতজ্ঞতা। নগরবিদসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে এই অপরিকল্পিত শহরকে পরিকল্পিত করে গড়ে তুলব। প্রয়াত মেয়র আনিসুল হকের অসম্পূর্ণ কাজকে সম্পন্ন করব। প্রতি মাসে টাউন হল মিটিংয়ের আয়োজন করা হবে।

 সমন্বয়হীনতা দূর করতে সেখানে প্রতিটি সেবা সংস্থার প্রতিনিধিকে উপস্থিত থাকতে হবে। কেউ জবাবদিহিতার ঊর্ধ্বে নয়। 

নির্বাচনে পোস্টার সরানোর বিষয়ে মেয়র আতিক বলেন, তিন দিনের মধ্যে সব পোস্টার সরানোর চেষ্টা করছি। আমি ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়েছি, ঢাকা মহানগর আওয়ামী লীগের দুটি টিম কাজ করছে। এ ছাড়া সিটি করপোরেশনও পোস্টার সরানোর উদ্যোগ নিয়েছে। এসব পোস্টার রিসাইকেল করার দায়িত্ব নিয়েছে একটি প্রতিষ্ঠান। তারা পোস্টার থেকে পলিথিন আলাদা করে রিসাইকেল করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, উপদেষ্টা পরিষদের সদস্য এ কে এম রহমতুল্লাহ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, সাবেক সাধারণ সম্পাদক সাদেক খান এমপি, আসলামুল হক আসলাম এমপি, আকবর হোসেন পাঠান ফারুক এমপি প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর