সোমবার, ১০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্‌বান শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্‌বান শিক্ষামন্ত্রীর

রাজধানীতে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের পঞ্চম সমাবর্তনে গ্র্যাজুয়েটদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিজ্ঞপ্তি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে শিক্ষার্থীদের। নিজের বেকারত্ব ঘুচিয়ে অন্যকে চাকরি দিতে হবে। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের (এনইউবি) ৫ম সমাবর্তনে গতকাল এসব কথা বলেন তিনি। রাজধানীর আশকোনায় এনইউবির স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত সমাবর্তনে সভাপতির বক্তৃতায় শিক্ষামন্ত্রী আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উপযোগী জ্ঞান, কর্মজগতের চাহিদা অনুযায়ী দক্ষতা এবং সাফল্যের জন্য শিক্ষার্থীদের যোগ্য মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। সমাবর্তনে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহিদুল্লাহ। সমাবর্তন বক্তা ছিলেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এবং পাঠাও লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হুসাইন এম ইলিয়াস।

আয়মান সাদিক বলেন, ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় ও সুন্দর জাতি গঠনে শিক্ষার্থীদের অনেক বড় ভূমিকা রাখতে হবে।

হুসাইন এম ইলিয়াস বলেন, বিশ্ববিদ্যালয়ের পড়ালেখার মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না, দ্রুত এগিয়ে যেতে হলে নিয়মিত জ্ঞান অর্জন করতে হবে।

সমাবর্তন অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন নর্দান ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আবদুল্লাহ, উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জি. মো. হুমায়ুন কবির প্রমুখ।

সমাবর্তনে ৩ হাজার ৪৩৫ শিক্ষার্থীকে গ্রাজুয়েশন ও পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১০ শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর