বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

দেশে অবলীলায় বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

দেশে অবলীলায় বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন অবলীলায় গুম-বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে। জাতিসংঘের চার্টার অনুযায়ী, এটা মানবতাবিরোধী অপরাধ। অথচ বাংলাদেশে এটা এখন অবলীলায় ঘটে যাচ্ছে। তিনি বলেন, গুম হওয়া, খুন হওয়া পরিবারের আর্তনাদ সরকারের কানে পৌঁছে না। তারা ক্ষমতায় টিকে থাকতে নিরীহ মানুষকে হত্যা করতে দ্বিধা করে না। গতকাল বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির গুম-বিচারবহির্ভূত হত্যার শিকার নেতা-কর্মীদের ৪০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় গুম ও খুন হওয়া ঢাকা মহানগরের এস এম আদনান চৌধুরী, কাওসার  হোসেন, ডা. সগীর, নজরুল ইসলাম, মো. মজিদ, ঢাকা জেলার ফয়সল উদ্দিন হাশেমী ও মানিকগঞ্জের মো. শাওনের পরিবারের সদস্যের হাতে আর্থিক সহায়তার টাকা তুলে দেন তিনি। অনুষ্ঠানে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গুম হওয়া পরিবারের আর্তনাদের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আর কতকাল, কত দিন আমরা এভাবে অশ্রু ফেলব? আজকে যারা গণতন্ত্রের জন্য সংগ্রাম করে তাদের নির্মম নির্যাতন-অত্যাচারের শিকার হতে হয়।

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, পারভেজ আলম হিরু, চৌধুরী আলমসহ গুম হওয়া নেতা-কর্মীর প্রসঙ্গ টেনে তিনি বলেন, গুম হওয়া পরিবারের ত্যাগ গোটা জাতিকে নিঃসন্দেহে শক্তি জোগাবে। জোর করে কেউ ক্ষমতায় টিকতে পারেনি। এই সরকারও জোর করে টিকে থাকতে পারবে না।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, গুম হওয়া এস এম আদনান চৌধুরীর বাবা রুহুল আমিন চৌধুরী ও কাওসার হোসেনের মেয়ে লামিয়া আক্তার, পুলিশের গুলিতে নিহত নজরুল ইসলামের স্ত্রী সাজেদা বেগম প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর