শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০৫

ছাত্র ইউনিয়নের ঢাবি সভাপতি-সম্পাদকসহ সাতজন বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সংগঠনের শৃঙ্খলা এবং নৈতিকতা পরিপন্থী কর্মকান্ডের দায়ে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈমসহ সাতজনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া, ‘অসাংগঠনিক’ কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে সংগঠনটির বিভিন্ন সংসদের বেশ কয়েক নেতাকে সতর্কও করা হয়েছে। বুধবার ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের চতুর্থ কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। একই সভায় গঠনতন্ত্র লঙ্ঘনের দায়ে ঢাকা মহানগর এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে।  ছাত্র ইউনিয়নের দফতর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার গতকাল পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী ‘গঠনতন্ত্রের ৫৬(ক) ধারা অনুসারে ছয় মাসের জন্য বহিষ্কার হওয়া অন্যদের মধ্যে আছেন সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সম্পা দাস, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদ প্রমুখ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্র ইউনিয়নের গঠনতন্ত্রের ৪৮(ক) ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬(গ) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করা হয়। ঢাকা মহানগর সংসদে ২১ সদস্যবিশিষ্ট এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদে ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে।

এতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহ-সভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেন ও রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকার দায়ে সতর্ক করা হয়েছে এবং পরবর্তীতে এমন কাজের সঙ্গে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আগামী ১২ মার্চ ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদের সভায় বহিষ্কার ও সতর্ককরণের সিদ্ধান্ত চূড়ান্ত হবে বলে জানা গেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর