শিরোনাম
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০২১ ২৩:২৬

রমজানে বিদ্যুৎ স্বাভাবিক রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সভায় রমজান ও চলতি গ্রীষ্ম মৌসুমে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখার কথা বলা হয়েছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সভাপতিত্বে গতকাল অনলাইন আন্তঃমন্ত্রণালয় সভায় এ কথা বলা হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। সভায় উল্লেখ করা হয়, পিক আওয়ারে ১৪ হাজার ৩০০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা হতে পারে এবং গ্যাসের সম্ভাব্য চাহিদা দাড়াবে ১ হাজার ৫৫০ এমএমসিএফডি।

 অনুষ্ঠানে ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখতে হবে। আমাদের সক্ষমতা থাকলেও অহেতুক বিদ্যুৎ অপচয় করা যাবে না। যারা বিদ্যুৎ উৎপাদন বা অন্যান্য জরুরি কাজে নিয়োজিত তাদের দ্রুত করোনার টিকা নিতে হবে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ইফতার, তারাবির নামাজ ও সেহরির সময়ে লোডশেড করা যাবে না, লোডশেড করার প্রয়োজন হলে আগেই লোডশেডিং সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে হবে এবং টেকনিক্যাল কারণে বা অন্য কোনো কারণে যেন লোডশেড না হয় সেদিকে সজাগ থাকতে হবে।

ভার্চুয়াল এই সভায় অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মে জে মঈন উদ্দিন (অব.), পেট্রোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের দফতর প্রধানরা সংযুক্ত ছিলেন।

এই বিভাগের আরও খবর