শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ এপ্রিল, ২০২১ ০০:৩২

বাগেরহাটে হেফাজতের হামলায় ওসিসহ আহত ৭

গাজীপুর ব্রাহ্মণবাড়িয়ায় আটক ১৫

প্রতিদিন ডেস্ক

বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় হেফাজত নেতা-কর্মীদের হামলায় মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবিরসহ সাত পুলিশ সদস্য আহত হয়েছেন। এদিকে গাজীপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের ১৫ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর-বাগেরহাটের মোল্লাহাট উপজেলার হাসপাতাল মোড় এলাকায় গতকাল  বেলা ১১টার দিকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ আহতের ঘটনায় এখন পর্যন্ত হেফাজতের কোনো নেতা-কর্মীকে আটক করতে পারেনি পুলিশ। মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে উপজেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক ও ছাত্ররা মিছিল নিয়ে হাসপাতাল মোড়ে জড়ো হতে থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হেফাজত নেতা-কর্মীদের জড়ো হওয়ার কারণ     জানতে চাইলে তারা পুলিশের ওপর হামলা করে। এতে আমিসহ সাত পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত অন্য পুলিশ সদস্যরা হলেন, মোল্লাহাট থানার এসআই ঠাকুর দাস, এএসআই লিয়াকত হোসেন, এএসআই বাহারুল ইসলাম, ডিএসবির পুলিশ সদস্য শহিদুল ইসলাম, পুলিশ সদস্য সোহাগ মিয়া ও পুলিশ সদস্য নাজমুল ফকির। আহত পুলিশ সদস্যদের মোল্লাহাট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাগেরহাট পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, মোল্লাহাটে হেফাজত কর্মীরা জড়ো হয়ে মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দিলে হেফাজত কর্মীদের ছোড়া ইটের আঘাতে ওসিসহ পুলিশ সদস্যরা আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়া : ২৬, ২৭ ও ২৮ মার্চ শহরজুড়ে হেফাজতে ইসলামের তান্ডব চালানোর ঘটনায় আরও ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে ৫৫ মামলায় ৩১০ জনকে গ্রেফতার করা হলো। রবিবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, গ্রেফতার ব্যক্তিরা সবাই হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক। গতকাল জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হেফাজতের আমির ও তার দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা হলেন- কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির ও কালিয়াকৈর উপজেলা ওলামা পরিষদের সভাপতি মুফতি মাওলানা মো. এমদাদুল্লাহ ওরফে এমদাদুল হক (৫০) এবং তার দুই ভাই কালিয়াকৈরের চন্দ্রা দারুল উলুম মাহমুদ নগর মাদরাসার আরবি বিভাগের সহকারী শিক্ষক মো. আশরাফুল ইসলাম (৪০) ও মোহাম্মদ আলী (৪৮)। তারা জেলার কালিয়াকৈর উপজেলার ডাইনকিনি এলাকার সিরাজুল ইসলামের ছেলে। গ্রেফতার মাওলানা এমদাদুল্লাহ চন্দ্রা দারুল উলুম মাহমুদ নগর মাদরাসার প্রিন্সিপাল। গতকাল দুপুরে গাজীপুর পুলিশ সুপারের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায় বলে অভিযোগ রয়েছে।

এই বিভাগের আরও খবর