শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ জুন, ২০২১ ২৩:৩৭

কঠোর লকডাউন নিয়ে চিন্তিত রংপুরের নিম্ন আয়ের মানুষ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

কঠোর লকডাউন নিয়ে চিন্তিত রংপুরের নিম্ন আয়ের মানুষ
Google News

তিন দিনের লকডাউন শেষে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ। লকডাউন পালনে প্রশাসনের পাশাপাশি প্রস্তুতি নিচ্ছেন রংপুরের মানুষ। করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় অনেকেই এই লকডাউনকে স্বাগত জানিয়েছেন। তবে নিম্ন আয়ের মানুষ রয়েছেন চিন্তিত। সাত দিনের কঠোর বিধিনিষেধে কর্মহীন এসব মানুষের সংসার চলবে কী করে তা নিয়ে চিন্তিত তারা। তবে জেলা প্রশাসন বলছেন নিম্ন আয়ের মানুষের জন্য খাদ্য সহায়তা দেওয়ার প্রস্তুতি রয়েছে।

এদিকে কঠোর বিধিনিষেধ মানাতে পুলিশ ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক উদ্যোগ নেওয়া হয়েছে। ব্যবসায়ীদের নেতা ও সাধারণ মানুষের সঙ্গে কথা হলে তারা জানান, লকডাউনের সিদ্ধান্তটি সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত। মানুষ লকডাউন পুরোপুরি মানলে করোনা সংক্রমণের হার কমে যাবে বলে তাদের ধারণা। তবে নিম্ন আয়ের মানুষজন চিন্তিত হয়ে পড়েছে কর্মহীন হওয়ার আশঙ্কায়। রংপুর নগরীর জিএল রায় রোডের পান দোকানি আবদুল মালেক, চা দোকানি মোন্নাফ মিয়া, সবুজ মিয়াসহ কয়েকজন জানান, লকডাউন দীর্ঘায়িত হলে তারা খাদ্য সংকটে পড়বেন। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি। রংপুর মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন বলেন, করোনা সংক্রমণ যে হারে বেড়েছে তাতে লকডাউনের বিকল্প নেই। সরকারের এই সিদ্ধান্ত বাস্তবমুখী। আমি ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে লকডাউন যাতে ব্যবসায়ীরা যথযথভাবে মেনে চলে এই আহ্বান জানাব।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ ডব্লিউ রায়হান শাহ বলেন, বৃহস্পতিবার থেকে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে থাকবে সেনা সদস্য, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী। কঠোর বিধিনিষেধের সময় হতদরিদ্ররা যাতে খাদ্য সংকটে না পড়ে এ বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে। 

এই বিভাগের আরও খবর