বুধবার, ৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

২৪ ঘণ্টায় মৃত্যুহীন ৫২ জেলা

নতুন শনাক্ত ৬৯৪, মৃত্যু ২৩

নিজস্ব প্রতিবেদক

২৪ ঘণ্টায় মৃত্যুহীন ৫২ জেলা

করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু হয়েছে। ১২টি জেলায় এই মৃত্যুর ঘটনাগুলো ঘটেছে। এই সময়ে দেশের ৫২টি জেলায় করোনায় কেউ মারা যাননি। এর মধ্যে সিলেট ও রংপুর বিভাগের সবগুলো জেলা ছিল মৃত্যুহীন। গত এক দিনে দেশে নতুন রোগী শনাক্ত হয়েছে ৬৯৪ জন। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ২.৭২ শতাংশ, যা গত ২৫ ফেব্রুয়ারির পর সর্বনিম্ন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৯৪ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়। গতকাল পর্যন্ত দেশে মোট রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জন। এর মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৬১৪ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগের ১৩ জেলার মধ্যে ঢাকা জেলায় ১০ জন এবং গোপালগঞ্জ, মাদারীপুর ও নারায়ণগঞ্জে একজন করে মারা গেছেন। চট্টগ্রাম বিভাগের ১১ জেলার মধ্যে চাঁদপুরে তিনজন, কুমিল্লায় একজন ও চট্টগ্রাম জেলায় একজন; ময়মনসিংহ বিভাগের চার জেলার মধ্যে ময়মনসিংহে একজন; রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে শুধু রাজশাহী জেলায় একজন; খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে যশোরে একজন ও কুষ্টিয়ায় একজন এবং বরিশাল বিভাগের ছয় জেলার মধ্যে পটুয়াখালীতে একজন মারা গেছেন। রংপুর ও সিলেটের ১২ জেলায় কেউ মারা যাননি। দেশের ৬৪ জেলার মধ্যে ৫২ জেলায় গত এক দিনে কেউ মারা যাননি। এই সময়ে দেশের ১৪টি জেলায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। খুলনা বিভাগের পাঁচ জেলায় নমুনা পরীক্ষায় কোনো রোগী শনাক্ত হয়নি। এ ছাড়া ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুটি করে জেলায় এবং রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের একটি করে জেলায় রোগী পাওয়া যায়নি।

গত এক দিনে মৃতদের মধ্যে ১৫ জন ছিলেন পুরুষ ও আটজন নারী। হাসপাতালে ২১ জন ও বাড়িতে দুজন মারা গেছেন। মৃতদের মধ্যে ১৫ জন ছিলেন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব, দুজন চল্লিশোর্ধ্ব, দুজন ত্রিশোর্ধ্ব ও দুজনের বয়স ছিল ২১ বছরের নিচে।

সর্বশেষ খবর