বুধবার, ৩০ মার্চ, ২০২২ ০০:০০ টা
ডিইউজে নির্বাচন

সোহেল সভাপতি, সাধারণ সম্পাদক আকতার

নিজস্ব প্রতিবেদক

সোহেল সভাপতি, সাধারণ সম্পাদক আকতার

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন যায়যায়দিনের সোহেল হায়দার চৌধুরী। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আরটিভির আকতার হোসেন। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে গতকাল সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ হয়। সংগঠনের ২১ পদের বিপরীতে এ নির্বাচনে তিনটি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ৭১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ২ হাজার ৯৬৮ জন ভোটারের মধ্যে ১ হাজার ৯২৭ জন ভোট দেন। পরে রাতে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মনজুরুল আহসান বুলবুল ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে সোহেল হায়দার চৌধুরী পেয়েছেন ৭২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যমুনা টেলিভিশনের সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন ৬৯০ ভোট। সাধারণ সম্পাদক পদে আকতার হোসেন পেয়েছেন ৭৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিটিভির মো. মেহেদী হাসান পেয়েছেন ৬৪২ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে এম এ কুদ্দুস ৬৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার মোজাম্মেল হক পেয়েছেন ৪১৩ ভোট। সহ-সভাপতি পদে ৫৩৫ ভোট পেয়ে মানিক লাল ঘোষ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম হেমায়েত হোসেন পেয়েছেন ৫১৭ ভোট।

যুগ্ম সম্পাদক পদে বিজয়ী খায়রুল আলম পেয়েছেন ৬৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসাদুজ্জামান পেয়েছেন ৪২৫ ভোট। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন আশরাফুল ইসলাম। তিনি পেয়েছেন ৭২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোহেলী চৌধুরী পেয়েছেন ৪৯৩ ভোট। ৮৬৪ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন এ জিহাদুর রহমান জিহাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম মুজতবা ধ্রুব পেয়েছেন ৭৮৬ ভোট। আইন বিষয়ক সম্পাদক পদে এম সাইফ আলী এবারের নির্বাচনে সর্বোচ্চ ১০৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম কামরুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ৩৪৭ ভোট।

 

প্রচার সম্পাদক পদে রাজু হামিদ ৭৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ৪৫২ ভোট পেয়ে তার নিকটতম প্রার্থী হয়েছেন জি এম মাসুদ ঢালী। দফতর সম্পাদক পদে বিজয়ী আমানউল্লাহ আমান পেয়েছেন ৭২০ ভোট। তার নিকটতম শাহনাজ পারভীন এলিস ৬৩৯ ভোট পেয়েছেন। কল্যাণ সম্পাদক হয়েছেন জুবায়ের রহমান চৌধুরী। ৭৬৪ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমীরণ রায় পেয়েছেন ৫৫২ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সাকিলা পারভীন। তিনি ৮৮১ ভোট পেয়ে এম. জহিরুল ইসলামকে পরাজিত করেছেন। জহিরুল পেয়েছেন ৫৯১ ভোট। নারী বিষয়ক সম্পাদক পদে সুরাইয়া অনু ৭০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম দীপা ঘোষ রীতা পেয়েছেন ৫৩৪ ভোট।

নির্বাহী সদস্য পদে মুজিব মাসুদ (৬৭৫), দুলাল খান (৬৪৪), ইব্রাহিম খলিল খোকন (৬২৪), আসাদুর রহমান (৬০৭), সলিম উল্লাহ সেলিম (৬০৬), আনোয়ার হোসেন (৫৯২), মহিউদ্দিন পলাশ (৫৪৫) ও রেহেনা পারভীন (৪৮৩) নির্বাচিত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর