মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বিসিসির কাউন্সিলরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

সড়ক পরিদর্শককে মারধর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সড়ক পরিদর্শক রাজিব হোসেনকে মারধরের অভিযোগে ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বিসিসির সড়ক পরিদর্শক রাজিব হোসেন তাকে মারধরের অভিযোগে গত রবিবার রাতে কোতোয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেন। ওই মামলায় সরকারি বরিশাল কলেজের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামানকেও আসামি করা হয়েছে। এর আগে গত রবিবার বিকাল ৩টা থেকে বিসিসি কতিপয় কর্মচারী ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করলে রাত ১১টা পর্যন্ত বিএম কলেজ সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল।

এদিকে বিসিসির কর্মচারীর অবস্থান নেওয়ার পরপরই কাউন্সিলর বিপ্লব ও তার সমর্থকরা সিঅ্যান্ডবি সড়কে অবস্থান নিয়ে ঢাকা-কুয়কাটা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছিল। পরে তাদের সঙ্গে বিসিসির আরও নয়জন কাউন্সিলর যোগ দেন। তবে প্রশাসনের অনুরোধে রবিবার ইফতারির আগে কাউন্সিলর ও তাদের সমর্থকরা মহাসড়ক ছেড়ে চলে যান। বিপ্লবসহ ১০ জন কাউন্সিলর বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহবিরোধী। তারা সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের অনুসারী। 

বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি আজিমুল করিম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, বিসিসির সড়ক পরিদর্শক রাজিব হোসেন মামলায় তাকে কর্তব্য পালনে বাধা, আটকে রেখে মারধর ও ভয়ভীতি দেখিয়ে হুমকি দেওয়ার অভিযোগ করেছেন। অভিযোগ তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

গত রবিবার রাতে দায়ের হওয়া মামলায় আসামি করার পর শিক্ষক কামরুজ্জামানের ফোন বন্ধ থাকায় তার প্রতিক্রিয়া জানা যায়নি। কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব মুঠোফোনে বলেন, তাকে হত্যার জন্য তার কার্যালয়ে বিসিসির একদল পরিচ্ছন্নকর্মী পাঠানো হয়েছিল। তিনি সেখান থেকে আগে চলে যাওয়ায় প্রাণে রক্ষা পেয়েছেন। এ ঘটনায় তিনি আইনের আশ্রয় নেওয়ার কথা বলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর