বুধবার, ৬ জুলাই, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

রাতে মহাসড়কে দায়িত্ব পালনে গাফিলতি, ১৪ পুলিশ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রাতে মহাসড়কে দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগে বরিশাল জেলার উজিরপুর এবং গৌরনদী থানার তিন উপপরিদর্শকসহ (এসআই) ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামানের স্বাক্ষরিত অফিস আদেশে ওই ১৪ জনকে সাময়িক বরখাস্তসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গতকাল দুই থানার তিন উপপরিদর্শক, একজন সহকারী উপপরিদর্শক এবং ১০ জন কনস্টেবলকে স্ব স্ব থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন উজিরপুর ও গৌরনদী থানার ওসি। শাস্তিপ্রাপ্তরা হলেন- গৌরনদী থানার এসআই আবদুল গফফার হোসেন ও সগীর মিয়া, এএসআই সোহরাব হোসেন, কনস্টেবল মো. ইকবাল, মো. কামাল, আবদুল হক রানা, মো. মুরসালিন, মো. নয়ন, শ্রী অমৃত, মো. মেহেদী, উজিরপুর থানার এসআই জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, সোহেল রানা এবং ইমরান হোসেন।

ডিআইজি কার্যালয়ের অফিস আদেশে উল্লেখ করা হয়, গত বৃহস্পতিবার রাত ৩টা ২০ মিনিটে বিভাগীয় সদর দফতরের গ্যারেজ থেকে একটি মোটরসাইকেল চুরি হয়।

অজ্ঞাতনামা চোর খালী পায়ে চাবিবিহীন অবস্থায় মোটরসাইকেলটি নিয়ে বরিশাল-ঢাকা মহাসড়ক হয়ে ফরিদপুরের ভাঙ্গার দিকে চলে যায়। ওই দুই থানার ১৪ পুলিশ সদস্য ওই রাতে মহাসড়কে দায়িত্বে ছিলেন। তারা সঠিকভাবে দায়িত্ব পালন করলে চোর আটক ও মোটরসাইকেলটি উদ্ধার করা সম্ভব হতো। এ অবস্থায় মহাসড়কে টহল ডিউটি পালনে গাফিলতি করায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর