মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

আণুবীক্ষণিক দলগুলোর সঙ্গে বৈঠক করে যাচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আণুবীক্ষণিক দলগুলোর সঙ্গে বৈঠক করে যাচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

সংলাপের নামে বিএনপি আণুবীক্ষণিক দলগুলোর সঙ্গে বৈঠক করে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিমের কাছ থেকে কাউন্সিলের বার্ষিক প্রতিবেদন-২০২১ গ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপির সাম্প্রতিক সংলাপ নিয়ে প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ২০১৮ সালেও সব দলের সঙ্গে সংলাপ করেছিল, সংলাপ করে একটি বড় ঐক্য, তাদের ভাষায় একটি জাতীয় ঐক্য তারা প্রতিষ্ঠা করেছিল এবং সেই ঐক্যের ফল হচ্ছে বিএনপি মাত্র পাঁচটি আসন পেয়েছিল।

সেখানে ডানপন্থি-বামপন্থি, অতি ডান-অতি বামেরা ছিল। আবার মাইক্রোস্কোপিক দলগুলোও ছিল, যেমন তারা বৈঠক করেছে কল্যাণ পার্টির সঙ্গে।

আণুবীক্ষণিক দলের সঙ্গে বৈঠক করে যখন তারা বলে, বৃহত্তর ঐক্য গঠন করবে, তখন মানুষ হাসে। কল্যাণ পার্টির চেয়ারম্যান আছেন, মহাসচিব যে কে আমি জানি না, মির্জা ফখরুল সাহেব জানেন কি না তা-ও আমি জানি না। এ ধরনের দলের সঙ্গে বৈঠক কিছুসংখ্যক সংবাদ পরিবেশন করা ছাড়া অন্য কোনো কিছু নয়।

প্রেস কাউন্সিলের সদস্যদের মধ্যে শফিউল ইসলাম মহিউদ্দিন, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, দ্য ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, জাতীয় অর্থনীতি সম্পাদক এম জি কিবরিয়া চৌধুরী, বিএফইউজের দফতর সম্পাদক সেবিকা রানী, প্রেস কাউন্সিল সচিব শাহ আলম এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর