শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির নজির স্থাপন করেছে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে শান্তিতে বসবাস করে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রতিটি উৎসব আয়োজনে সবাইকে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান আয়োজনে সহায়তা করার জন্য, নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশনা মতো আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছি। গতকাল রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধবিহারে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। আমরা এ উৎসবে মিলিত হতে এখানে এসেছি। এ দেশে সম্প্রীতির যে মেলবন্ধন সৃষ্টি হয়েছে, তা বিশ্বের বুকে এক নজির স্থাপন করেছে। যে কোনো প্রয়োজনে আমরা আপনাদের পাশে আছি। আপনাদেরকে যে কোনো সহযোগিতা করতে আমরা সবসময় প্রস্তুত আছি। আইজিপি বৌদ্ধ বিহারে এসে পৌঁছালে বৌদ্ধ ধর্মীয় নেতারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তিনি একটি কেক কেটে সবার সঙ্গে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বিনিময় করেন। পুলিশ প্রধান বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। এ নীতির আলোকে আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে একসঙ্গে দায়িত্ব পালন করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি।

ইন্টারন্যাশনাল গ্লোবাল টেররিজম ইনডেক্সে বাংলাদেশ পূর্বে যে অবস্থানে ছিল তার চেয়ে বর্তমানে বাংলাদেশের অবস্থা ভালো হয়েছে। আমরা সবাই মিলে কাজ করার ফলেই এ সফলতা এসেছে। যে কোনো অনাকাক্সিক্ষত ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দ্রুততম সময়ে পুলিশকে জানানোর আহ্বান জানান তিনি।

আইজিপি বলেন, আপনারা নিকটস্থ পুলিশ ইউনিট অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করুন, আমরা দ্রুত ব্যবস্থা নিব। রোহিঙ্গা ক্যাম্পে যখনই কোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটেছে, সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। রোহিঙ্গা ক্যাম্পে ঘটে যাওয়া প্রতিটি ঘটনায় আমাদের সাফল্য রয়েছে। অপরাধী যেই হোক, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

সর্বশেষ খবর