বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা

গয়েশ্বর-আলালসহ ৩২ বিএনপি নেতার আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ ২৭ বিএনপি নেতাকে জামিন দিয়েছেন হাই কোর্ট। রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় দলটির পদযাত্রা কর্মসূচি পালনকালে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় করা দুই মামলায় তাদের এই জামিন দেওয়া হয়। এ ছাড়া জামালপুর সদর থানায় দ্রুত বিচার আইনে করা পৃথক মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ পাঁচজনকে জামিন দেওয়া হয়েছে। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলাম সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ গতকাল আসামিদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। এ সময় বিএনপি নেতারা আদালতে সশরীরে উপস্থিত ছিলেন।

জামিন পাওয়া অন্য বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপুসহ ২৭ জন। আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী কেআর খান পাঠান ও মোহাম্মদ সুজা।

২৩ মে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরদিন রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বক্তব্যকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গত ২৫ মে জামালপুর সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা করা হয়। ওই মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জেলা সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম, সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনসহ পাঁচজনকে গতকাল আগাম জামিন দিয়েছেন হাই কোর্ট।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর