২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৩৬

মহামারী করোনাভাইরাস: জাপানে জে লিগ বন্ধ

অনলাইন ডেস্ক

মহামারী করোনাভাইরাস: জাপানে জে লিগ বন্ধ

করোনাভাইরাস আতঙ্কে ভুগছে পুরো বিশ্ব। শেষ খবর পাওয়া পর্যন্ত মহামারী এই ভাইরাসে ২৭০০ জনের মৃত্যু হয়েছে। বেশিরভাগেরই মৃত্যু হয়েছে চীনে। সারা বিশ্বে এ ভাইরাসে ৮০ হাজারে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

এদিকে, টোকিয়ো অলিম্পিকের পাঁচ মাস আগে বড় ধাক্কা খেল জাপান। করোনাভাইরাস আতঙ্কে সে দেশের ফুটবল প্রতিযোগিতা ‘জে লিগ’ বন্ধ করে দিতে হল। এর আগে চীন  ও দক্ষিণ কোরিয়ার মতো দেশও জাতীয় ফুটবল লিগ বন্ধ করে দিয়েছে করোনাভাইরাস সংক্রমণ আটকাতে।

জাপানে অন্ততপক্ষে ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত। এ ছাড়া একটি ক্রুজ জাহাজে গত দু’সপ্তাহ ধরে ৭০০ জনকে আলাদা রাখা হয়েছে। এই জাহাজে চার জন অসুস্থ হয়ে মারা গিয়েছেন। ‘‘করোনাভাইরাসের সংক্রমণের জন্য জে লিগ নিয়ে এই বড় সিদ্ধান্ত নিতে হয়েছে,’’ জানিয়েছেন লিগের চেয়ারম্যান মিতসুরু মুরাই। তিনি আরও বলেন, ‘‘আমরা আসন্ন লেভেইন কাপ এবং সমস্ত সরকারি ম্যাচ ১৫ মার্চ পর্যন্ত বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।’’ 

সোমবার চিকিৎসকদের একটি প্যানেল জাপান সরকারকে পরামর্শ দিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ রোখার ক্ষেত্রে আগামী দিনে লড়াই আরও কঠিন হতে চলেছে। এর মধ্যে চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭০০। জাপানের সব চেয়ে বড় চিন্তা আসন্ন অলিম্পিক নিয়ে। অলিম্পিক্সের জন্য স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণও বন্ধ করে দেওয়া হয়েছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর