২২ জানুয়ারি, ২০২২ ১৭:০১

করোনা নিয়ন্ত্রণে রংপুরে প্রশাসনের তৎপরতা

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

করোনা নিয়ন্ত্রণে রংপুরে প্রশাসনের তৎপরতা

রংপুরে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকরের বিধিনিষেধ মানাতে কঠোর হচ্ছে প্রশাসন। শনিবার দুপুরে রংপুর নগরীর সিটি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে সাধারণ মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করার পাশাপাশি বাজারের ব্যবসায়ীসহ ক্রেতা সাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। 

এসময় সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়। রংপুর সিটি বাজার ছাড়াও নগরীর বিভিন্ন এলাকায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করাসহ করোনাভাইরাস রোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. মলিহা খানম। 

এসময় রংপুর মেট্রোপলিটন পুলিশ সদস্যরা ছাড়াও জেলা প্রশাসনের অন্য কর্মকর্তা এবং রোভার স্কাউট সদস্যরা সহযোগিতা করেন।
এদিকে গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনা শনাক্তের হার ২২ দশমিক ৬০ শতাংশ। ২৯২ জনের পরীক্ষা করে ৬৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এপর্যন্ত ৩ লাখ ১২ হাজার ১৯৫ জনের পরীক্ষা করে ৫৬ হাজার ৪৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ৫৪ হাজার ৬৬৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ রোগী নেই। এপর্যন্ত মৃত্যু বরণ করেছেন একহাজার ২৫২ জন। 

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. মলিহা খানম জানান,  করোনাভাইরাসের প্রতিরোধে জেলা প্রশাসনের সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা আগের চেয়ে বেশি তৎপর এবং মাঠে রয়েছি। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এখন সব বয়সী মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে। ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে মানুষকে সচেতন করতে চেষ্টা করছি।

এদিকে মাঠ পর্যায়ে দেখা গেছে,  করোনা সংক্রমণের দিক দিয়ে রংপুরকে ইয়েলো জোন (মধ্যম ঝুঁকিপূর্ণ) ঘোষণা করা হলেও মানুষের মাঝে কোন সচেতনতা নেই। অনেকটা স্বাভাবিক ভাবেই চলছে মানুষের জীবনযাত্রা। হাট-বাজার, মার্কেটসহ জনসমাগমপূর্ণ এলাকাগুলোর কোথাও স্বাস্থ্যবিধির বালাই নাই। 

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর