২১ মে, ২০১৯ ১৩:২৬

এইচডব্লিউএস আরআর টুর্নামেন্টে অংশ নেবে আইইউবি

প্রেস বিজ্ঞপ্তি

এইচডব্লিউএস আরআর টুর্নামেন্টে অংশ নেবে আইইউবি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হতে যাওয়া মর্যাদাপূর্ণ হোবার্ট অ্যান্ড উইলিয়াম স্মিথ কলেজ রাউন্ড রবিন (এইচডব্লিউএস আরআর) ডিবেট টুর্নামেন্টে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করলো ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)’র ডিবেট ক্লাব।

এই বার্ষিক প্রতিযোগিতা সারাবিশ্বে অত্যন্ত মর্যাদাপূর্ণ হিসেবে পরিচিত। এ বছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ১৬টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে।

এতে আইইউবি ডিবেট ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করবেন আকিব ফারহান হোসেন, নাবিল হাসান ও জোবায়ের আহমেদ। 

টুর্নামেন্টটি এমনভাবে পরিকল্পনা করা হয়েছে যেখানে শুধু সেরারাই সেরাদের বিপক্ষে লড়বে।

‘ইউনাইটেড এশিয়ান ডিবেট চ্যাম্পিয়নশিপ’-এ বিজয়ী হওয়ায় আমন্ত্রণমূলক এইচডব্লিউএস আরআর টুর্নামেন্টে অংশগ্রহণের এ যোগ্যতা অর্জন করেছে আইইউবি ডিবেট ক্লাব। এর ফলে এই টুর্নামেন্টের মাধ্যমে যুক্তরাষ্ট্রে গোটা এশিয়াকে প্রতিনিধিত্ব করার বিরল সুযোগ পাচ্ছে আইইউবি ডিসি।


এইচডব্লিউএস আরআর টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিশ্বখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো: হার্ভার্ড ইউনিভার্সিটি, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ক্যামব্রিজ, হিব্রু ইউনিভার্সিটি অব জেরুসালেম, লন্ডন স্কুল অব ইকোনমিকস (এলএসই), ইউনিভার্সিটি অব মেলবোর্ন, ইউনিভার্সিটি অব অক্সফোর্ড, তেল আবিব ইউনিভার্সিটি, ইয়েল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কলেজ, ডাবলিন, কর্নেল ইউনিভার্সিটি এবং উইলফ্রেড লরিয়া ইউনিভার্সিটি।

এই প্রতিযোগিতায় বিশ্বসেরাদের বিপক্ষে লড়ে আইইউবি ডিসি’র সদস্যরা তার্কিক হিসেবে নিজেকে যেমন আরও সমৃদ্ধ করবে তেমনি তাদের জ্ঞান ও দক্ষতায় তীক্ষ্মতা বৃদ্ধি পাবে।

বিশ্বমঞ্চের এই লড়াইয়ে নিজেদের ঝালিয়ে নিতে প্রতিযোগীরা জাতীয় এবং এশিয়ান পর্যায়ে আরও প্রতিযোগিতায় অংশ নেওয়ার পরিকল্পনা করেছে। যেন যথাসময়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট থেকে দেশের জন্য সম্মান বয়ে আনা যায়।   

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর