Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:২৮

অধ্যক্ষের অপসারণ দাবিতে উত্তাল বাগেরহাট মেরিন ইনস্টিটিউট

বাগেরহাট প্রতিনিধি

অধ্যক্ষের অপসারণ দাবিতে উত্তাল বাগেরহাট মেরিন ইনস্টিটিউট

অনিয়ম দুর্নীতির অভিযোগে অধ্যক্ষ অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের বিক্ষোভে অচল হয়ে পড়েছে বাগেরহাটের ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি। অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে গত রবিবার মধ্যরাত থেকে এ বিক্ষোভ শুরু হয়। গতকাল সকালে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ক্লাস বর্জন ও ইনস্টিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে। পরে ক্যাম্পাস চত্বরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। এদিকে অধ্যক্ষ সিরাজুল ইসলামের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন শিক্ষকরাও।

বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের বৈটপুর এলাকায় অবস্থিত মেরিন ইনস্টিটিউটের একাধিক শিক্ষক বলেন, অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির কারণে হোস্টেলের রুমে ভাড়ার বিনিময়ে বহিরাগত লোকদের রাখা হয়। ইনস্টিটিউটে গ্যাস বিলের বাজেট থাকা সত্ত্বেও অধ্যক্ষ জোর করে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে গ্যাস বিল দিচ্ছেন। ইনস্টিটিউটে পানির প্লান্ট সম্পূর্ণ হওয়া সত্ত্বেও দুর্নীতির কারণে শিক্ষার্থীরা খাবার পানি থেকে বঞ্চিত হচ্ছে। ইনস্টিটিউটে ক্লিনার নিয়োগ আছে এবং তার বেতন-ভাতা প্রিন্সিপাল কর্তৃক উত্তোলন করা হলেও ক্লিনার পদে কোনো লোক নেই। এসব অভিযোগ নিয়ে অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ শুরু হয়েছে।

আন্দোলনরত একাধিক শিক্ষার্থী বলেন, অধ্যক্ষ অপসারণ না করা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে জানিয়ে মোবাইল সংযোগ কেটে দেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর