শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ১৪:৪০

ঝালকাঠিতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, জরিমানা

ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের চৌপলা গ্রামে একটি বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছে প্রশাসন।

সোমবার রাত সাড়ে ১১ টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস মোবাইল কোর্ট বসিয়ে এ বিয়ে বন্ধ করে দেন। একই সাথে অপ্রাপ্ত বয়স্ক মেয়ে বিয়ে করার অপরাধে বরকে ২৫ হাজার টাকা জরিমানা এবং বিয়ের আয়োজন করার অপরাধে কনের চাচাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাসন্ডা ইউনিয়নের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মো.মনিরুজ্জামান মনির জানিয়েছেন, চৌপলা গ্রামের প্রবাসী হারুনুর অর রশিদের ঝালকাঠি সরকারী হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেনীতে পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন চলছিল। এমন খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস ওই বাড়িতে গিয়ে মোবাইল কোর্ট বসিয়ে এ বিয়ে বন্ধ করে দেন।

অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ের অপরাধে বর বাসন্ডা ইউনিয়নের দরকি গ্রামের মৃত. মো. আলাউদ্দিনের ছেলে মো. মাহাদি হাসানকে ২৫ হাজার টাকা জরিমানা এবং বিয়ের আয়োজনের অপরাধে পাত্রীর চাচার নাসির উদ্দিন হাওলাদার ২৫ হাজার টাকা জরিমানা ধার্য করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস । 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস বলেন, 'বাল্য বিয়ের খবর শুনে আমরা গিয়ে বিয়ে বন্ধ করে দেই। একই সাথে দু’জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাল্য বিয়ে মুক্ত করা লক্ষে আমরা কাজ করছি।'


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য