১৫ নভেম্বর, ২০১৯ ২০:৪০

'ব্যবসায়ীদের সাথে জবরদস্তি করে পিয়াজের দাম কমানো যাবে না'

ভোলা প্রতিনিধি:

'ব্যবসায়ীদের সাথে জবরদস্তি করে পিয়াজের দাম কমানো যাবে না'

ফাইল ছবি

খুব শিগগিরই পিয়াজের দাম কমবে উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ব্যসায়ীদের সাথে জোর জবরদস্তি করে পিয়াজের দাম কমানো যাবে না। তাদেরকে আপন করে নিতে হবে। ব্যবসায়ীদের শাস্তি দাও, গ্রেফতার করো- এগুলো কিন্তু বাস্তব সম্মত নয়। ৫০ হাজার টন পিয়াজ জাহাজে আসছে। আগামী ৮ থেকে ১০ দিনের মধ্যে পেয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। 

শুক্রবার (১৫ নভেম্বর) ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা এলাকায় ঘূর্ণিঝড় বুলবুল-এ ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। 

এ সময় তোফায়েল আহমেদ আরো বলেন, আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম, তখন খুচরা বিক্রেতা, পাইকারী বিক্রেতা এবং বড় বড় ব্যবসায়ীদের সাথে দফায় দফায় বৈঠক করে তাদেরকে আপন করে এ বাজার নিয়ন্ত্রণ  করেছিলাম। আজকের এ পরিস্থিতি থেকে আমাদেরকে ভবিষ্যতের শিক্ষা নিতে হবে। কারণ আমাদের অনেক পণ্য এখন আমদানি করতে হয়। যেহেতু আমরা আমদানি নির্ভর তাই টিসিবিকে যদি অর্থ মন্ত্রণালয় অর্থের যোগান দেয় তাহলে টিসিবি একলক্ষ মেট্রিক টন পেয়াজ আমদানি করলেই বাজার নিয়ন্ত্রণে চলে আসবে বলে আশা করা যায়।
 
নৌকা ডুবিতে ১০ জন নিহত হওয়ার কথা উল্লেখ করে তিনি তাদের পরিবারের সকলকে সমবেধনা জানান। পরে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে টিন, নগদ টাকা ও চাল বিতরণ করেন। 

ভোলা সদর উপজেলা প্রশাসন পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদে ওই ত্রাণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকি এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম প্রমূখ। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর