শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ০০:২৪

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা

৩১ ঘন্টা পর মিটারগেজ লাইনেও ট্রেন চলাচল শুরু

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

৩১ ঘন্টা পর মিটারগেজ লাইনেও ট্রেন চলাচল শুরু
ফাইল ছবি

ঢাকা-রংপুর রেলপথের সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার ৩১ ঘন্টা পর লাইনচ্যুত বগি সরিয়ে নিয়ে ক্ষতিগ্রস্ত রেললাইন সংস্কার করায় মিটারগেজ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। 

শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সাতটার পর মিটারগেজ লাইনে ট্রেনগুলো চলাচল শুরু করে। এর আগে দুর্ঘটনার ৬ঘন্টা পর গত বৃহস্পতিবার রাত আটটার পর থেকে  ব্রডগেজ লাইনে চলাচলরত ট্রেনগুলো স্বাভাবিকভাবে চলাচল শুরু করে। তবে দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত রেললাইন পুরোপুরি মেরামত করতে আরও তিন থেকে চারদিন সময় লাগবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় চীফ ইঞ্জিনিয়ার আলফাত্তাহ মাসুদুর রহমান জানান, আপাতত ট্রেন চলাচলের জন্য মিটারগেজ লাইনটি মেরামত করা হয়েছে। তবে পুরোপুরি মেরামত করতে আরও কয়েকদিন সময় লাগবে। বর্তমানে ক্ষতিগ্রস্ত অংশ দিয়ে ট্রেনগুলো স্বল্পগতিতে চলাচলের নির্দেশ দেয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুর ২টার পর ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয় এবং ইঞ্জিনসহ তিনটি বগি আগুনে পুড়ে যায়। এরপর থেকে ঢাকার সাথে উত্তর-দক্ষিনবঙ্গের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য