২০ নভেম্বর, ২০১৯ ০৬:৫০

নাটোরের বেশি দামে লবণ বিক্রির দায়ে ২ জনের জরিমানা

নাটোর প্রতিনিধি

নাটোরের বেশি দামে লবণ বিক্রির দায়ে ২ জনের জরিমানা

নাটোরের সিংড়ায় লবণ নিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবন বিক্রির দায়ে দুই জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিভিন্ন বাজারে অভিয়ান চালিয়ে দুই ব্যবসায়ীকে মোট ৮ হাজার টাকা জরিমানা করেন। 

লবণের কেজি ২০০ টাকা হবে-এমন গুজব হঠাৎ করেই ছড়িয়ে পড়ে নাটোরের সিংড়ার বিভিন্ন হাট-বাজারে। এসময় লবণ কিনতে ভিড় করে সাধারণ মানুষ। মুহূর্তের মধ্যে ৩০টাকা কেজির লবন ১০০ টাকায় বিক্রি শুরু করে ব্যবসায়ীররা। লোকজন লাইন ধরে লবণ কিনতে শুরু করে।  
পরে খবর পয়ে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো সিংড়া শহর বাজারে অভিযান পরিচালনা করে সুসিল সাহাকে ৫ হাজার টাকা এবং বামিহালের দূর্গাপুরে মানিক হোসেন নামে এক ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করেন। এসময় সবাইকে গুজবে কান না দেওয়ার জন্য বিভিন্ন বাজারে পথসভা করেন ইউএনও। 

অপরদিকে, সিংড়ার গুজব নাটোর জেরা শহরে প্রভাব পড়ে। অনেককে লাইন ধরে লবণ কিনতে দেখা যায়। তবে নাটোর শহরে লবণের দাম স্বাভাবিক রয়েছে। 

সন্ধ্যায় নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেনের নেতৃত্বে একটি দল নাটোর শহরের নীচাবাজার এবং স্টেশন বাজার সচেতনতা মূলক অভিযান চালায়। 

এসময় লবণের ক্রেতা বিক্রেতা উভয়কেই অতিরক্তি দামে লবণ বিক্রি বা ক্রয় করতে নিষেধ করেন। নাটোর সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের পক্ষ থেকে গুজবে কান না দিয়ে অতিরিক্ত দামে লবণ ক্রয় না করতে নাটোর শহরে মাইকিং করেন।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর