২০ নভেম্বর, ২০১৯ ১১:৫৩

গৌরনদীতে দ্বিগুণ দামে লবণ বিক্রির অভিযোগে আটক ৪, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গৌরনদীতে দ্বিগুণ দামে লবণ বিক্রির অভিযোগে আটক ৪, জরিমানা

বরিশালের গৌরনদীতে দ্বিগুণ দামে লবণ বিক্রি করার অভিযোগে ৪ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত পৃথক অভিযানে আটক করা হয় তাদের। এছাড়া একই দিন জেলার বিভিন্ন উপজেলায় পৃথক ভ্রাম্যমান আদালত চালিয়ে লবণ কারসাজির দায়ে ৬ ব্যবসায়ীকে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গৌরনদীতে আটককৃত ব্যবসায়ীরা হলেন- মাহিলাড়া বাজারের মুদি দোকানী সবুজ চোকদার ও স্বপন বেপারী ও বার্থী বাজারের বিমল শীল ও নীল রতন ওরফে নিলয় শীল। 

গৌরনদী থানার এসআই মিজানুর রহমান মিজান জানান, লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে গতকাল মঙ্গলবার দুপুর থেকে গৌরনদীর বিভিন্ন হাট-বাজারে পাইকারী ও খুচরা দোকান মালিকরা প্রতি কেজি লবণ ৫০-৬০ টাকা দরে বিক্রি করে। লবণের দাম বেড়েছে এমন খবরে পুরো উপজেলার তৃণমূলেও মানুষের মধ্যে লবণ কেনার হিড়িক পড়ে যায়। মাহিলাড়া বাজারে কতিপয় দোকানদার প্রতি কেজি লবণ ৫০ থেকে ৬০ টাকা দামে বিক্রি করছিলো। এ খবর পেয়ে মাহিলাড়া এবং পরে বার্থী বাজারে অভিযান চালিয়ে ওই ৪ ব্যবসায়ীকে আটক করা হয়। 

এদিকে লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির দায়ে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে অসাধু ৬ জন ব্যবসায়ীর কাছ থেকে ভ্রাম্যমান আদালত ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা আদায় করে বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

নগরীর সাগরদী বাজারের এক পাইকরী মুদি ব্যবসায়ী বলেন, হঠাৎ করে লবণের ক্রেতা বেড়ে যাওয়ায় তারা দুপুরে ঝালকাঠী থেকে এক পিকাপ লবণ কিনে আনেন। ক্রেতারা বিকেলের মধ্যে তার দোকানের লবণ কিনে নিয়ে যায়। সন্ধ্যায় তারা আরেক পিকাপ লবণ আনেন ঝালকাঠী থেকে। লবণ ক্রেতা সামাল দিতে তাদেরও হিমশিম খেতে হয়। 

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়ানোর অভিযোগ তিনিও পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর