২০ নভেম্বর, ২০১৯ ১২:০৬

বগুড়ায় লবণকাণ্ডে ২ লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় লবণকাণ্ডে ২ লক্ষাধিক টাকা জরিমানা

বগুড়ায় গুজব ছড়িয়ে বাজারে ৩০ টাকা কেজির লবণ দিগুণ দামে বিক্রির অভিযোগে ২ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাতে জেলার বিভিন্ন উপজেলার ৪৪ জনকে আটক করে জরিমানা আদায় ও মৌখিক সতর্ক করা হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার গুজবকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা তথ্য অফিস, জনপ্রতিনিধিগণ মাঠে নামেন। বিভিন্ন উপজেলায় ইউএনও, থানার অফিসার ইনচার্য, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রগণ বিভিন্ন হাটে বাজারে মনিটরিং শুরু করেন।

জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন থেকে শহরজুড়ে লবণ নিয়ে গুজবে কান দিতে নিষেধ করেন এবং পর্যাপ্ত পরিমাণ লবণ মজুদ থাকার কথা প্রচার করা হয়।  

গুজবকারীদের দমনে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, অতি: জেলা ম্যাজিস্ট্রেট সালাহউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ মাঠে নামেন। হাটে বাজারে গুজবকারীরা যেন কোন কিছু না করতে পারে এবং তাদের গ্রেফতারে তৎপর হয়ে থাকে। বগুড়া সদর থানা পুলিশ রাতে ১৭ জনকে আটক করে। 

এদিকে শাজাহানপুরে উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন সান্নু, ইউএনও, কাহালুতে উপজেলা চেয়ারম্যান হাসিবুল হাসান সুরুজ, পৌর মেয়র হেলাল উদ্দিন কবিরাজ, ইউএনও মাছুদুর রহমান, সারিয়াকান্দিতে পৌর মেয়র আলমগীর শাহী সুমনসহ বিভিন্ন উপজেলায় কর্মকর্তাগণ মনিটরিং করেন।

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞার সার্বিক তত্বাবধানে সকল থানা পুলিশ বাজার মনিটরিং শুরু করেন। গোটা জেলায় অভিযানে ৪৪ জন আটক হয়। রাতেই ভ্রাম্যমান আদালতে ধুনটে ১১ জনকে ৫৯ হাজার টাকা, সোনাতলায় ৩ জনকে ৬০ টাকা ও ৩৩ বস্তা লবণ জব্দ, সারিয়াকান্দিতে ৪ জনকে ১০৪০০ টাকা জরিমানা ও ৬জনকে মৌখিক সতর্ক, কাহালুতে ৩ জনকে ১৩ হাজার এবং শেরপুরে ৮ জনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সদর থানার অফিসার ইনচার্য এসএম বদিউজ্জামান জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সুপারের নির্দেশে পুলিশ সদস্যরা মাঠে রয়েছে। বগুড়া সদর থানায় আটক ১৭ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আজও কোথাও বেশি দামে লবণ বিক্রি হলে অভিযান চালানো হবে।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানিয়েছেন, জেলায় লবণের কোন সংকট নেই। দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে তিনি সবার প্রতি আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন বাজারে লবণের সংকট ও দাম বৃদ্ধির কথা বলে গুজব ছড়িয়ে দেয় কে বা কারা। এরপর তেকে বিভিন্ন বাজারে সাধারণ ক্রেতারা হুমড়ি খেয়ে লবণ ক্রয় করতে থাকে। লবণ বিক্রি করতে গিয়ে কোন কোন দোকানে লবণও শেষ হয়ে যায়। ক্রেতারা লাইন ধরেও কোথাও কোথাও লবণ ক্রয় করেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর