২০ নভেম্বর, ২০১৯ ১২:৩৪

টাঙ্গাইলে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি, ভোগান্তি চরমে

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি, ভোগান্তি চরমে

নতুন পরিবহন আইনের প্রতিবাদে যান চালানো বন্ধ রেখেছে টাঙ্গাইলের পরিবহন শ্রমিকরা। এতে করে চরম ভোগান্তিতে পড়ছে সাধারণ যাত্রীরা।

গত দুই দিন সীমিত আকারে যান চলাচল করলেও আজ বেলা দশটা থেকে পুরোপরি কর্মবিরতীতে গেছে টাঙ্গাইলের পরিবহন শ্রমিকরা। এতে করে টাঙ্গাইলের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। 

জানা যায়, নতুন সড়ক আইন ১লা নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালনে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। এর ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। গত তিন দিন আগ থেকে আইন কার্যকর করার প্রতিবাদে আজ তারা এই কর্মবিরতী পালন শুরু করে। একই দাবিতে গত তিন দিন ধরে যানবাহন চালানো বন্ধ রেখেছে ভূঞাপুর ও গোপালপুর উপজেলার পরিবহন শ্রমিকেরা।

এ বিষয়ে টাঙ্গাইল বাস মিনিবাস শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন সরকার বলেন, বর্তমান আইনের অনেক জায়গায় তাদের আপত্তি আছে। এই বিষয় নিয়ে আগামী ২১ ও ২২ তারিখে যে মিটিং হবে তার উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু পরিবহন চালকরাই গাড়ি চালাতে অনিহা প্রকাশ করছে। তারা নিজেরাই যানবাহন চালাচ্ছে না। এখানে আমাদের কিছু করার নাই।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর