শিরোনাম
২০ নভেম্বর, ২০১৯ ১৩:৩৯

আশুলিয়ায় সড়ক আইনের বিরোধিতায় শ্রমিকরা, ভোগান্তি যাত্রীদের

সাভার প্রতিনিধি:

আশুলিয়ায় সড়ক আইনের বিরোধিতায় শ্রমিকরা, ভোগান্তি যাত্রীদের

দেশে পরিবহন ধর্মঘটের প্রভাব পড়েছে সাভারের বিভিন্ন মহাসড়কে। সকাল থেকেই যাত্রীবাহী বাস ও ট্রাক-পিকআপ ভ্যানে চলাচল নেই বললেই চলে। ফলে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

তবে আঞ্চলিক সড়কের বাস চলাচল করলেও পরিবহন শ্রমিকদের বাধার মুখে পড়ছে। আশুলিয়ার শ্রীপুর, বাইপাইল, সাভার হেমায়েতপুরসহ কয়েকটি স্থানে শ্রমিকরা যানবাহন চলাচলে বাধা দিতে দেখা যায়। ট্রাক শ্রমিকরা বিভিন্ন স্থানে বাস চলাচলে বাধা দিচ্ছে। বাস শ্রমিকরাও সড়ক আইনের বিরোধিতা করছেন, তারা কাজ করছেন না। যাত্রী নিয়ে ঢাকা আসার পথে ট্রাক শ্রমিকরা বাসের হেলপার, চালকদের মারধর করছে এবং গাড়ি আটকে রাখছে। 

আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়ার পর বাসগুলো আর ফেরত আসছে না।

তিনি বলেন, “গত তিনদিন ধরে এই অবস্থা। এখান থেকে গিয়ে ওইপার থেকে আর গাড়ি ছাড়ে না। টুকটাক গাড়ি যাচ্ছে, যাত্রীরাও ভয়ে আসছে না। আবার গাড়ি ছেড়ে গেলে বিভিন্ন জায়গায় ব্যারিকেডে পড়ছে।”

সড়ক আইন বাতিলের দাবিতে খুলনা ও বরিশাল বিভাগে যে শ্রমিক বিক্ষোভ চলছে, তার প্রভাব রাজধানীতে পড়েছে বলে জানিয়েছেন গাবতলী বাস মালিক সমিতির সদস্য মোহাম্মদ সালাউদ্দিন। খুলনা ও বরিশাল বিভাগের উদ্দেশ্যে যে গাড়িগুলো ছেড়ে যাচ্ছে, তা ওই জেলাগুলো থেকে তা আর ফিরে আসছে না। বিক্ষুব্ধ শ্রমিকরা গাড়িগুলো ফিরতে দিচ্ছেন না। তাই ঢাকায় বাসের সংকট। বাস না চালাতে মালিক পক্ষ থেকে চালক বা শ্রমিকদের কোনো নির্দেশনা দেওয়া হয়নি বলে জানান তিনি। বাস চলাচল প্রায় বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর